বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৭১°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

হাওয়াইয়ে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে হলো ৩৬ জন

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রের দ্বীপ অঙ্গরাজ্য হাওয়াইয়ের মাউই কাউন্টিজুড়ে ছড়িয়ে পড়া দাবানলে অন্তত ৩৬ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। – বিবিসি
হারিকেনের প্রভাবে সৃষ্ট শক্তিশালী বাতাসের কারণে আগুন ছড়িয়ে পড়েছে। এতে শত শত ভবন ধ্বংস হয়ে হচ্ছে এবং বিভিন্ন অঞ্চল জ্বলে যাচ্ছে। মাউই দ্বীপে হাজার হাজার লোককে তাদের বাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়েছে এবং জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।
বিশাল পরিসরে অনুসন্ধান ও উদ্ধারকাজ চলছে। হেলিকপ্টারের মাধ্যমে উপর থেকে পানি ছিটানো হচ্ছে। মাওইতে পাঁচটি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। কর্মকর্তা আগে জানিয়েছিলেন, এগুলো লোকজনে পূর্ণ হয়ে গেছে। দ্বীপটি জনপ্রিয় একটি পর্যটন গন্তব্য। এ থেকে দর্শনার্থীদের দূরে থাকার আহ্বান জানানো হয়েছে।
হাওয়াইয়ের গভর্নর সিলভিয়া লুক সাংবাদিকদের বলেন, এটি এখন নিরাপদ স্থান হতে পারে না। আমাদের সম্পদ এখন বোঝা হয়ে উঠেছে।

অগ্নিনির্বাপন কর্মীরা এখনো আগুন নেভাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!

আরও খবর