শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৪°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

হলিউড শিল্পীদের ধর্মঘট

অনলাইন ডেস্ক: হলিউড অভিনেতা-অভিনেত্রীদের ধর্মঘটের কারণে বিলম্বিত হতে পারে অ্যাভাটার ও গ্ল্যাডিয়েটরের মতো বড় বাজেটের সিনেমার কাজ। এছাড়াও সিনেমার প্রচার-প্রচারণাতেও পড়তে শুরু করেছে নেতিবাচক প্রভাব।

এরইমধ্যে অনেক সিনেমার শিডিউল বদলানো হয়েছে।
গত ৬০ বছরের মধ্যে হলিউডে এতো বড় ধর্মঘট আর দেখা যায়নি। এই ধর্মঘটে এক লাখ ৬০ হাজার শিল্পী ও কলাকুশলী অংশ নিয়েছেন।

আর ধর্মঘটের কারণে মার্কিন ফিল্ম ও টিভি প্রোডাকশনের কাজে অচলাবস্থা দেখা দিয়েছে। ক্রিস্টোফার নোলানের মতো পরিচালককেও কাজ বন্ধ রাখতে হয়েছে। শিল্পী ও কলাকুশলীদের ধর্মঘট ও দাবির প্রতি নোলানও সমর্থন জানিয়েছেন।

অভিনয় শিল্পীদের সংগঠন স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের (এসএসি) দাবি, ভালো কর্ম পরিবেশ ও মুনাফার সঠিক অংশ শিল্পীদের বুঝিয়ে দিতে হবে। এছাড়াও হলিউড সিনেমায় কৃত্রিম বুদ্ধিমত্তা ও গ্রাফিক্সের যে বাড়াবাড়ি শিল্পীদের কোণঠাসা করে ফেলছে, সেসব থেকে সুরক্ষা চাওয়া হয়েছে।

এই ধর্মঘট চলাকালে কোনো শিল্পী সিনেমায় কাজ করতে পারবেন না। অংশ নিতে পারবেন না কোনো ধরনের প্রমোশনাল প্রচার-প্রচারণাতেও। ফলে বিশ্বের সবচেয়ে এই বড় চলচ্চিত্র শিল্পে আক্ষরিক অর্থেই স্থবিরতা বিরাজ করছে।

সূত্র: বিবিসি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা
উপহার ছুঁড়ে নেটিজেনদের তোপের মুখে অমিতাভ বচ্চন
দীপাবলী আসছে ‘সিংগাম এগেইন’
মা হচ্ছেন বার্বি তারকা মার্গো
দীপিকাকে কবিতার সঙ্গে তুলনা করলেন রণবীর
যে শঙ্কায় বিয়ে করছেন না সালমান খান

আরও খবর