মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.০৯°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

‘হজে’ গ্রেফতার ১৭ হাজার

 

অনলাইন ডেস্ক:
এ বছর সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে গ্রেফতার হয়েছেন অন্তত ১৭ হাজার মুসল্লি। আবাসিক আইন ভঙ্গ এবং সীমান্ত নিরাপত্তা আইন না মানাসহ অন্যান্য অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। অপরদিকে মক্কা সীমান্ত থেকে দুই লাখের বেশি মানুষকে ফেরত পাঠিয়েছে সৌদি নিরাপত্তা বাহিনী।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আরব নিউজ এ খবর দিয়েছে। সৌদি সংবাদমাধ্যমটি জানিয়েছে, গ্রেফতার অভিযান চলে গত ৩০ জুন পর্যন্ত।

এ বিষয়ে সৌদি আরবের জন নিরাপত্তা পরিচালক এবং হজ নিরাপত্তা কমিটির প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মাদ আল বাসামি বলেন, অবৈধভাবে হজ করতে আসা ১৭ হাজার ৬১৫ জন মুসল্লিকে গ্রেফতার করা হয়েছে।

খবরে জানানো হয়েছে, এদের মধ্যে আবাসিক আইন ভঙ্গ, সীমান্ত নিরাপত্তা আইন না মানায় ৯ হাজার ৫০৯ জনকে গ্রেফতার করা হয়। পাশাপাশি ভুয়া হজ ক্যাম্প পরিচালনা করায় ১০৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাদের আদালতে পাঠানো হয়।

লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মাদ আল বাসামি আরও বলেন, দুই লাখেরও বেশি মানুষকে মক্কা সীমান্ত থেকে ফেরত পাঠানো হয়েছে। কারণ হজ করার জন্য তাদের কোনো অনুমিতপত্র ছিল না। এ ছাড়া লাইসেন্স না থাকা ১ লাখ ২৮ হাজার ৯৯৯টি গাড়ি মক্কায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

অপরদিকে হাজিদের বহন করা ৩৩ জন গাড়ি চালককে গ্রেফতার করেছে সৌদি কর্তৃপক্ষ। কারণ এসব চালকের হজের জন্য কোনো অনুমতি ছিল না।

উল্লেখ্য, এ বছর হজে উপস্থিতির রেকর্ড হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এবার ২৫ লাখের বেশি মানুষ হজ পালন করেছেন।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির
পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত
রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক
১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল
ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা

আরও খবর