শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৭°সে
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক বন্ধ করে দিচ্ছে নিউইয়র্ক টাইমস

অনলাইন ডেস্ক:

খেলাধুলার খবরবিষয়ক সংবাদ বিভাগ ‘স্পোর্টস ডেস্ক’ বন্ধ করে দিচ্ছে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদপত্র দ্য নিউইয়র্ক টাইমস। সোমবার পত্রিকাটির নেতৃস্থানীয়রা কর্মীদের এ খবর জানান।

একটি মেমোর মাধ্যমে নিউইয়র্ক টাইমসের প্রধান নির্বাহী কর্মকর্তা মেরেডিথ কোপিত লেভিন সাংবাদিকদের বলেন, ‘এখন থেকে তাদের আর কোনো স্বতন্ত্র স্পোর্টস ডেস্ক থাকবে না। আর বর্তমানে যেসব ক্রীড়া সাংবাদিক এখানে রয়েছেন, তাদের নিউজরুমের অন্যান্য ডেস্কে স্থানান্তর করা হবে।’ খবর সিএনএন, নিউইয়র্ক টাইমসের।

মেরেডিথ কোপিত লেভিন বলেন, ‘এই সহকর্মীদের অনেকেই এখন থেকে নতুন ডেস্কে গিয়ে খেলাধুলাবিষয়ক সাংবাদিকতা চালিয়ে যাবেন-খেলাকে কেন্দ্র করে যে ব্যবসা, সংস্কৃতি ও ক্ষমতা কাঠামো গড়ে উঠেছে সেই সব বিষয় নিয়ে তারা কাজ করবেন। বিশেষ করে এন্টারপ্রাইজিং রিপোর্টিং এবং অনুসন্ধানের মাধ্যমে-যেটির জন্য তারা ইতোমধ্যেই সুপরিচিত।’

তবে মেমোতে এও উল্লেখ করা হয়েছে যে, আপাতত কোনো কর্মী ছাঁটাই করবে না সংবাদপত্রটি।

তিনি আরও বলেন, নিউজরুমে যারা দায়িত্বে আছেন তারা সবাই ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করবেন যাতে করে তারা তাদের যথাযথ ভূমিকা পালন করতে পারেন।

২০২২ সালের শুরু থেকেই দ্য নিউইয়র্ক টাইমসের স্পোর্টস ডেস্কের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। নিউইয়র্ক টাইমস তখন ৫০০ মিলিয়ন ডলারেরও বেশি খরচ করে স্পোর্টস নিউজ ওয়েবসাইট ‘দ্য অ্যাথলেটিক’ কিনে নেয়।

এ প্রসঙ্গে মেরেডিথ কোপিত লেভিন বলেন, ‘আমরা দ্য অ্যাথলেটিকের সদ্ব্যবহার করতে চাই-যেটি কিনা বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টস নিউজরুমগুলোর মধ্যে অন্যতম-যাতে করে দ্য নিউইয়র্ক টাইমসের পাঠকরা অন্য যে কোনো সময়ের চাইতে আরও ভালোভাবে খেলাধুলার খবর জানতে পারেন।’

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মিশিগান প্রাইমারিতে বাইডেন ও ট্রাম্পের জয়
নিউইয়র্কে পিলখানায় বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন
ইসরাইলকে সমর্থন জানানোয় মিশিগানে বাইডেনকে তিরস্কার
নিউইয়র্কে মাদক ও সন্ত্রাস বিরোধী সেমিনার
মার্কিন কংগ্রেসে লড়ছেন বাংলাদেশি ড. শিকদার
টেক্সাসে হাসপাতালে গাড়ির ধাক্কায় নিহত এক, আহত পাঁচ

আরও খবর