সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.৪°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী সমিতির সভাপতি গিয়াস, সম্পাদক তারেক

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জ্যাকসন হাইটস বাংলাদেশি ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে গিয়াস-তারেকের পুরো পরিষদ জয়লাভ করেছে। স্থানীয় সময় রোববার (৯ জানুয়ারি) জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)’ নামে পরিচিত বাংলাদেশি ব্যবসায়ীদের এ সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ৩৮৯ জন বাংলাদেশি ব্যবসায়ী ও তাদের প্রতিনিধি এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে জেবিবিএর কার্যকরী পরিষদের ১৫টি পদে গিয়াস-তারেক ও টুকু-মুনীর পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করে। রাত ১০টায় নির্বাচন কমিশন ফল ঘোষণা করে।

নির্বাচনে গিয়াস আহমেদ সভাপতি, মোল্লা এম এ মাসুদ ও মো. হামাস জিলানী সহ-সভাপতি, মো. তারেক হাসান খান সাধারণ সম্পাদক, মো. মফিজুর রহমান যুগ্ম সম্পাদক, এসএম আবুল হাসান কোষাধ্যক্ষ, আতিকুল ইসলাম জাকির সাংগঠনিক সম্পাদক, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক জাফর উল্লাহ মিলন, বেলাল আহমেদ প্রচার ও প্রকাশনা সম্পাদক, মো. জেড রহমান আকাশ দপ্তর সম্পাদক এবং কার্যকরী সদস্যরা হলেন- ডা. বর্ণালী হাসান, রকি অ্যালিয়ান, আব্দুর আলিম, খালেদ আখতার ও মো. হীরা।

নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মো. এ বরো ভূঁইয়া, নির্বাচন কমিশনার জাফর মিতা, বেলায়েত হোসেন বেলাল ও আবু হেলেন হোসেন।

নিউইয়র্কে জ্যাকসন হাইটস বাংলাদেশি ব্যবসা সমিতি দু’গ্রুপে বিভক্ত। অপর আরেকটি গ্রুপের আহ্বায়ক মোহাম্মদ পিয়ার ও সদস্য সচিব হারুণ ভূঁইয়া। এর আগে জেবিবিএর নির্বাচন স্থগিতের একটি আবেদন নাকচ করে দেয় কুইন্স সুপ্রিম কোর্ট।

দুই অংশকে ঐক্যবদ্ধ করার সব প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর রোববার (৯ জানুয়ারি) একাংশের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনের ফলে নিউইয়র্কে জ্যাকসন হাইটস বাংলাদেশি ব্যবসায়ীদের মাঝে ঐক্যবদ্ধের বদলে দ্বিধা বিভক্ত আরও বাড়বে বলে অনেকেই ধারণা করছেন।

তবে নবনির্বাচিত সভাপতি গিয়াস আহমেদ ও সাধারণ সম্পাদক মো. তারেক এইচ খান বিজয়ী নির্বাচনপরবর্তী প্রতিক্রিয়ায় জানান, বাংলাদেশি ব্যবসায়ীদের স্বার্থে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করবেন বলে উল্লেখ করেছেন। তারা বলেন, গিয়াস-তারেক পরিষদের যেসব প্রতিশ্রুতি ছিল তা বাস্তবায়নে কাজ করবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় সংবাদের লাইভ সম্প্রচার চলাকালে সাংবাদিককে ধাক্কা দেয় গাড়ি
নতুন অধ্যায়ের সূচনা হয়েছে যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম শাসিত শহর মিশিগানের হ্যামট্রামক
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ট্রেনে অভিনব চুরির ভিডিও ভাইরাল
যুক্তরাষ্ট্রের টেক্সাসে ইহুদি উপাসনালয়ের জিম্মিরা ১০ঘণ্টা পর মুক্ত
আলবেনিতে বাফা’র নতুন প্রেসিডেন্ট সঞ্জয়, সেক্রেটারি ফরহাদ
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লসঅ্যাঞ্জেলেসে রেললাইনে আছড়ে পড়ল বিমান

আরও খবর


close