মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.৪৯°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

সাংবাদিক নিপীড়ন বন্ধের দাবিতে মিশিগানে সমাবেশ

সাংবাদিক রোজিনা ইসলামসহ অন্যান্য সাংবাদিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, সাংবাদিক হয়রানির বিচার এবং বাংলাদেশের মুক্ত সাংবাদিকতার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন যুক্তরাষ্ট্রের মিশিগানে কর্মরত প্রবাসী সাংবাদিকরা। রোববার (২৩ মে) বিকালে বাংলাটাউন খ্যাত হেমট্রামিক সিটির আলাদিন রেস্টুরেন্ট চত্বরে সাংবাদিক এবং প্রবাসী জনসমাজের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মিশিগান স্টেট ডিস্ট্রিক-৪ রিপ্রেজেনটিভ অ্যাব্রাহাম আয়াস উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন। তিনি বক্তব্যে বলেন, দোষীদের শাস্তি নিশ্চিত হলেই বাকস্বাধীনতা নিশ্চিত হবে এবং একটি সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক হবে। সাংবাদিকদের সংবাদ সংগ্রহের স্বাধীনতা নিশ্চিত করাসহ সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান জানান বাংলাদেশ সরকারের কাছে।

এ সময় বক্তব্য রাখেন হেমট্রামিক সিটির মেয়র ক্যারন মায়েস্কী, বাংলাদেশি বংশোদ্ভুত সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ হাসান, বিএডিসির ভাইস প্রেসিডেন্ট সালমা সুলতানা।

গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন- সুপ্রভাত মিশিগানের সম্পাদক চিন্ময় আচার্য্য, বাংলা সংবাদ সম্পাদক ইকবাল ফেরদৌস, সাংবাদিক মোস্তফা কামাল, শফিকুর রহমান, তোফায়েল রেজা সোহেল, আশিকুর রহমান, ফারজানা চৌধুরী পাপড়ি, রফিকুল হাসান চৌধুরী তুহিন, জুয়েল খান, সাহেল আহমেদ, কামরুজ্জামান হেলাল, হেমট্রামিক সিটির কাউন্সিলর প্রার্থী আরমানি আসাদ, কোভি লন, কমিউনিটি অ্যাক্টিভিস নাজেল হুদা, কাওছার দেওয়ান, জাকির আহমেদ, আরিফ আরমান, ফ্রিল্যান্সার মিল্টন বড়ুয়া বক্তৃতা করেন।

বক্তারা বলেন, সাংবাদিক রোজিনার ওপর হামলা মানে বাংলাদেশের সাংবাদিকতার ওপর হামলা। যারা রোজিনাকে হেনস্তা করেছে, তাদের বিচার করার পাশাপাশি বাংলাদেশের প্রত্যেকটা সাংবাদিক নির্যাতনকারী দোষীদের সর্বোচ্চ শাস্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ
যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে প্রেমিককে সঙ্গে নিয়ে বাবাকে খুন
কোভিড-১৯ এর কারনে নিউইর্য়ক স্টেটে জরুরি ভাড়া সহায়তা প্রোগ্রাম চালু
নির্যাতিত ফিলিস্তিনীদের সমর্থনে ওয়াশিংটনে বিশাল সমাবেশ অনুষ্ঠিত
ফ্লোরিডায় বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে নিহত ২, আহত ২০
বন্দুকধারীর হামলায় যুক্তরাষ্ট্রে নিহত ৮

আরও খবর


close