শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.০৪°সে

সেপ্টেম্বরে আন্তর্জাতিক পর্যবেক্ষক নীতিমালার খসড়া চূড়ান্ত হবে : ইসি

অনলাইন ডেস্ক:

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আন্তর্জাতিক পর্যবেক্ষক নীতিমালা সংশোধনের জন্য পর্যালোচনা শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আন্তর্জাতিক পর্যবেক্ষক নীতিমালার সংশোধনীর খসড়া চূড়ান্ত করা হবে।

বুধবার (২৩ আগস্ট) এ–সংক্রান্ত একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে নির্বাচন ভবনে পররাষ্ট্র, স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন ইসির কর্মকর্তারা।

অশোক কুমার দেবনাথ বলেন, তারা বিদ্যমান নীতিমালা পর্যালোচনা করেছেন। কোন কোন ক্ষেত্রে নীতিমালা যুগযোপযোগী করা প্রয়োজন, তা নিয়ে আলোচনা হয়েছে, তবে কোনো সিদ্ধান্ত হয়নি। এটি ছিল প্রাথমিক বৈঠক। আরও কয়েকটি বৈঠক করতে হবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নীতিমালার খসড়া চূড়ান্ত করা হবে। এরপর অনুমোদনের জন্য তা কমিশনে তোলা হবে।

ইসির অতিরিক্ত সচিব আরও বলেন, নীতিমালা যাতে পর্যবেক্ষকদের জন্য সহায়ক হয়, ইউজার ফ্রেন্ডলি (ব্যবহারবান্ধব) হয়, সে ধরনের বিষয় নিয়ে বৈঠতে আলোচনা হয়েছে।

নীতিমালার কয়টি জায়গায় পরিবর্তন আসতে পারে—এমন প্রশ্নের জবাবে অশোক কুমার দেবনাথ বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। এ বিষয়ে আলোচনা হয়েছে। পরে সিদ্ধান্ত হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আরও খবর