শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৩৬°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

আবু সুফিয়ান :
সুইডেনে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মুসল্লিরা বিক্ষোভ করেছেন।

শুক্রবার (৮ জুলাই) নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজার সামনে পূর্ব ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন করেন নিউইয়র্কে অবস্থানরত মুসল্লিরা।

জানা যায়, জ্যাকসন হাইটসের আশপাশের বিভিন্ন এলাকা থেকে জুমার নামাজ পড়ে মুসল্লিরা একত্রিত হতে থাকেন। সেখানে স্থানীয় আলেমরা সংক্ষিপ্ত বক্তব্য দেন।

বক্তব্যে আন নূর কালচারাল সেন্টার নিউইয়র্কের পরিচালক মুফতি মোহাম্মদ ইসমাইল বলেন, পবিত্র কুরআনে আগুন দেওয়ার মাধ্যমে আমাদের হৃদয়ে আগুন দেওয়া হয়েছে। বিশ্বের ২০০ কোটি মুসলিম এ ঘটনায় হৃদয়ে ব্যথা পেয়েছে। কোন ধর্মের ধর্মীয় গ্রন্থে আগুন দেওয়ার বিষয়টি মেনে নেওয়া যায় না।

সম্প্রতি পবিত্র কুরআন অবমাননার ঘটনা বৃদ্ধি পাচ্ছে বলে হতাশা ব্যক্ত করে মুফতি মোহাম্মদ ইসমাইল বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সারা বিশ্বে কুরআনের সৌন্দর্য তুলে ধরতে হবে। যেকোন মূল্যে কুরআন পোড়ানোর এমন ঘটনা প্রতিহত করতে হবে। এজন্য মুসলিম বিশ্বের দেশগুলো বিশেষত ওআইসি এবং আরব রাষ্ট্রগুলোকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। তাহলে আশা করা যায় আগামীতে এ ধরনের ঘটনা ঘটবে না।

বিক্ষোভ কর্মসূচিতে নিউইয়র্কের বিভিন্ন ইসলামিক সেন্টারের দায়িত্বশীল ও সাধারণ মুসল্লীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘পাসপোর্ট’ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি
নিউইয়র্কে কাল থেকে বইমেলা শুরু
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার

আরও খবর