শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬২°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

সিলেটে বিদ্যুৎ, গ্যাস ও পানি সমস্যার সমাধান চান পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি:
সিলেটে বিদ্যুৎ, গ্যাস ও পানি সমস্যার দ্রুত সমাধান করতে চিঠি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

গত রবিবার প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর কাছে এ চিঠি দেন তিনি।
একই চিঠিতে সিলেটে বাসাবাড়িতে গ্যাস মিটার স্থাপনের জন্য গ্রাহকদের কাছ থেকে ২০ হাজার টাকা করে নেওয়ার প্রচারণার বিষয়টিও খতিয়ে দেখতে অনুরোধ জানান আব্দুল মোমেন।

তৌফিক-ই-ইলাহীকে দেওয়া চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট সদর উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় সম্প্রতি বিদ্যুৎ ও পানির সংকট তীব্র আকার ধারণ করেছে। এতে অসহনীয় দুর্ভোগে আছেন স্থানীয় বাসিন্দারা। তীব্র লোডশেডিংয়ে ব্যবসা-বাণিজ্যে দেখা দিয়েছে মন্দাভাব। ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা। বিপাকে পড়েছেন শিশু ও রোগীরা। বিদ্যুৎ বিড়ম্বনায় ফ্রিজ, ট্রান্সফরমার বিকল হচ্ছে। রাতে বিদ্যুতহীনতায় বেড়েছে চুরি, ডাকাতি ও ছিনতাই। লোডশেডিং ও লো ভোল্টেজের কারণে বাসা-বাড়িতে দেখা দিয়েছে তীব্র পানির সংকট। লো-ভোল্টেজে নষ্ট হচ্ছে পানির পাম্প। এতে মানুষ নেতিবাচক মন্তব্য করছেন এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এ অবস্থায় দ্রুত সংকট নিরসনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা দরকার।

চিঠিতে মন্ত্রী আরও বলেন, সম্প্রতি সিলেটে প্রচারণা চালানো হচ্ছে-প্রত্যেক বাসা-বাড়িতে গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন করতে হবে এবং প্রত্যেক মিটারধারীকে ২০ হাজার টাকা করে দিতে হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। বর্তমান সরকারের জনপ্রিয়তা এবং ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য উদ্দেশ্যে এই প্রচারণা চালানো হচ্ছে কিনা সরকারের পক্ষ থেকে তাও খতিয়ে দেখা প্রয়োজন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর