বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৭১°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

সিলেটে বন্যার আশঙ্কা, জরুরি বৈঠক

সিলেট প্রতিনিধি:
সিলেটে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এই বৃষ্টি থাকবে আরও ১৫ দিন। মাত্র দুদিনের ভারি বৃষ্টিতে বেড়ে গেছে সবকটি নদনদীর পানি। এমতাবস্থায় দ্রুত ব্যবস্থা নিতে বৃহস্পতিবার সন্ধ্যায় জরুরি বৈঠক করে সিলেট জেলা প্রশাসন।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় গত বছরের মতো সিলেটে ভয়াবহ বন্যার আশঙ্কা করা হয়। সভায় আবহাওয়া অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন জানান, সিলেটে আরও ভারি বৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য সবাইকে সতর্ক থাকা জরুরি। বিশেষ করে সীমান্তবর্তী এলাকাগুলোতে।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, আগামী ১৫ দিন সিলেটজুড়ে অতিবৃষ্টি হতে পারে। ১৪০০ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখতে চাই। এই লক্ষ্যে সব উপজেলার নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছি। নিজ নিজ উপজেলায় নগদ অর্থ ও চাল মজুদ রয়েছে। তবে তা পর্যাপ্ত নয়। নতুন করে চাহিদা পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আশ্রয়কেন্দ্রগুলোকে আবারও প্রস্তুত করা হবে। এ লক্ষ্যে কেন্দ্রের তালিকা নতুন করে তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে। স্টিলের দুটি বড় নৌকা ক্রয়ের প্রস্তুতি নেওয়া হচ্ছে। পুলিশ ও ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, নগরীর নালা-নর্দমাগুলো পরিষ্কার করে পানি নামার ব্যবস্থা করা হচ্ছে। যাতে জলাবদ্ধতা বেশি সময় স্থায়ী না হয়।

সভায় সিটি করপোরেশন, সিলেট মহানগর পুলিশ, জেলা পুলিশ, ফায়ার ও সিভিল ডিফেন্স এবং সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)

আরও খবর