শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৯৪°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ১০ লাখ মানুষের সমাবেশ করতে চায় আ. লীগ

সিলেট প্রতিনিধি:আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে আজ বুধবার সিলেটে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ১১টা ৩৩ মিনিটের দিকে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছায়।স্থানীয় আওয়ামী লীগ সূত্র জানায়, বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী হযরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারত করে সিলেট সার্কিট হাউসে যাবেন। এরপর বিকেল ৩টার দিকে তিনি জনসমাবেশে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর সিলেট সফরসঙ্গী হিসেবে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আজ সকাল সাড়ে ১১টায় সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখান থেকে হযরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারত করবেন তিনি। পরে কিছুক্ষণ তিনি সিলেট সার্কিট হাউসে অবস্থান করবেন। এরপর বিকেল ৩টার দিকে তিনি মহাসমাবেশে ভাষণ দেবেন।

শেখ হাসিনার সফর ও আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জনসভা ঘিরে সিলেটে দল ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বেশ উচ্ছ্বশিত। নগরীর চৌহাট্টা এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত মহাসমাবেশের সব প্রস্তুতি গতকালই সম্পন্ন হয়েছে।সমাবেশ আয়োজনের দায়িত্বে থাকা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, মাঠ ও মঞ্চ ইতোমধ্যে প্রস্তুত হয়েছে। ১০ লাখের বেশি মানুষের সমাবেশ করার লক্ষ্য তাদের।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন জানান, প্রধানমন্ত্রীর জনসভার সব প্রস্তুতি সম্পন্ন। জননেত্রীকে স্বাগত জানাতে গত কয়েকদিন থেকে নিরলসভাবে নেতাকর্মীরা কাজ করেছেন। কেন্দ্রের নির্দেশনা মোতাবেক জনসভায় ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ করা হয়েছে। আজকের জনসভা সিলেটের ইতিহাসে স্মরণকালের বৃহৎ সমাবেশ হবে বলে আমরা মনে করছি।

ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। প্রধানমন্ত্রীর সমাবেশের মঞ্চে অন্তত ৪০০ অতিথির জন্য ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও জেলা-উপজেলা ও পৌরসভার জনপ্রতিনিধি এবং বর্তমান সংসদ সদস্য প্রার্থীরা অবস্থান করবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরাও থাকছেন বলে দলে একাধিক সূত্র জানিয়েছে।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে সিলেটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকারের অন্তত ২৫টি ইউনিটের সদস্যরা নিরাপত্তায় দায়িত্বে রয়েছেন। প্রায় চার হাজারের অধিক পুলিশ ফোর্স মোতায়েন রয়েছে।

কেবলমাত্র মাঠ নয়, প্রধানমন্ত্রী সফরের সময় যে রাস্তাগুলো ব্যবহার করবেন সেগুলোও সাজানো হয়েছে।

আওয়ামী লীগের সিলেট জেলা শাখার সভাপতি শফিকুর রহমান চৌধুরী গতকাল বলেন, সিলেটের ইতিহাসে সবচেয়ে বড় জনসভা করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ঐতিহাসিক সমাবেশে সারা বিভাগের নেতাকর্মীরা যোগ দেবেন।

গত বছরের ২১ জুন বন্যার সময় প্রধানমন্ত্রীর শেষবার সিলেট সফর করলেও সেসময় কোনো গণসমাবেশ হয়নি। ২০১৮ সালে একই মাঠে তার শেষ গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি

আরও খবর