সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.৬৫°সে
সর্বশেষ:

সিরিয়ায় মাজারের কাছে বিস্ফোরণ, নিহত ৬

অনলাইন ডেস্ক :
সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে একটি মাজারের কাছে বোমা বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া আরও ২০ জনেরও বেশি লোক আহত হয়েছেন। ওই মাজারটিতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের কবর রয়েছে।

পবিত্র আশুরার একদিন আগে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। খবর আলজাজিরার

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সাইয়েদা জয়নাবের মাজারের কাছে একটি ট্যাক্সির পাশে মোটরসাইকেলে বিস্ফোরণ ঘটেছে। এটি সিরিয়ার সবচেয়ে বেশি পরিদর্শন করা শিয়া মুসলমানদের তীর্থস্থান। এটিকে ‘সন্ত্রাসী বোমা হামলা’ বলে অভিহিত করেছে মন্ত্রণালয়।

এর আগে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা একটি ট্যাক্সিতে বোমা রেখে বিস্ফোরণটি ঘটিয়েছে।

৩৯ বছর বয়সি সরকারি কর্মকর্তা ইব্রাহিম এএফপিকে বলেন, আমরা একটি বড় বিস্ফোরণের শব্দ শুনেছি। পরে দেখি লোকজন ছোটাছুটি করছে। এর পর অ্যাম্বুলেন্স আসে ও নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে।

তিনি আরও বলেন, নবী মুহাম্মদ (সা.) এর নাতনি ও ইমাম আলীর কন্যা সায়েদা সাইয়েদা জয়নাবের মাজার থেকে প্রায় ৬০০ মিটার দূরে একটি ভবনের কাছে বিস্ফোরণটি ঘটে।

লন্ডনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার চলমান সংঘাতের ১৩তম বছরে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রধান মিত্র ইরানি মিলিশিয়াদের অবস্থানের কাছে বিস্ফোরণটি ঘটেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত

আরও খবর