মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৭৫°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

সিটি নির্বাচনে বিএনপি নেতাদের কেউ ভোট দিলে ব্যবস্থা

ইমরান মোল্লা:

শুরুতেই বিএনপির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে সরকারের অধীনে স্থানীয় নির্বাচনেও অংশ না নেওয়ার। কিন্তু এই ঘোষণায় থামানো যায়নি তৃণমূলের অনেক নেতাকর্মীকে। চলমান সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে লড়ছেন অনেকে। তবে বিএনপি বসে থাকেনি বহিষ্কার করে দিয়েছে এসব নেতাদের। এবার কেউ প্রার্থীর পক্ষে কাজ করছে কিনা, নির্বাচনের দিনে ভোট দেয় কিনা তা মনিটরিং করতে কমিটি করা হয়েছে। খুলনা মহানগর বিএনপির পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (০৯ জুন) রাতে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের বরাত দিয়ে বিএনপির মিডিয়া সেল থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলের সিদ্ধান্ত অমান্য করে সিটি নির্বাচনে অংশগ্রহণকারী কোনো প্রার্থীর পক্ষে কেউ কাজ করলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য নগরীর ৩১টি ওয়ার্ডে গোপন মনিটরিং সেল গঠন করেছে দলটি। প্রতিটি ওয়ার্ডে ২১ সদস্যের কমিটি সব দেখভাল করে প্রতিবেদন জমা দেবে।

বিবৃতিতে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, বিগত ১৫ বছর ধরে অবৈধ সরকারের বিরুদ্ধে বিএনপিসহ দেশপ্রেমিক জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে বেগম খালেদা জিয়া দীর্ঘ প্রায় পাঁচ বছর যাবৎ কারাভোগ করছেন। নিপীড়ক সরকার বিএনপি নেতাকর্মীদের হত্যা, নির্যাতন এবং প্রায় ৫০ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করছে। ইতোমধ্যে অনেক নেতাকর্মীকে গুম করে রাখা হয়েছে। এমতাবস্থায় হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। সে ঘোষণার আলোকে খুলনা মহানগর বিএনপি সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছে।

ওই বিবৃতিতে, নির্বাচন বর্জন করা সত্ত্বেও দলের দায়িত্বশীল পদে থেকে ব্যক্তিস্বার্থের কথা চিন্তা করে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ায় ৯ জনকে বিশ্বাসঘাতক, বেইমান ও মীর জাফর আখ্যায়িত করে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। দলের ডাকে সাড়া দিয়ে বিএনপির সঙ্গে খুলনাবাসীকে ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

এতে আরও বলা হয়, নেতাকর্মীদের প্রতি নজরদারি রাখার জন্য প্রতিটি ওয়ার্ডে ২১ সদস্যের গোপন মনিটরিং সেল গঠন করা হয়েছে। ভোটের দিন দলের দায়িত্বশীল ব্যক্তি ভোট প্রদান করলে মনিটরিং সেলের দায়িত্বপ্রাপ্তদের প্রতিবেদনে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন
আজ পয়লা বৈশাখ, স্বাগত বাংলা ১৪৩১

আরও খবর