শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৫°সে
সর্বশেষ:
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত সারাদেশে রেল যোগাযোগ বন্ধ বিটিভি গেটে আগুন, গাড়ি ভাঙচুর উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত বেড়ে ৪ শাবিপ্রবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অর্ধশত কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র ঢাকাসহ সারা দেশে বিজিবি মোতায়েন আজ সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ বিদ্যুৎ-পানি বন্ধ করলেও হল না ছাড়ার ঘোষণা ববি শিক্ষার্থীদের

‘শ্রমজীবীরা চোখে সরষে ফুল দেখছেন’

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবী মেহনতি মানুষ দিশেহারা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেছেন, নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সরষে ফুল দেখছেন। নিত্যপণ্যের বাজারে আগুন জ্বলছে। সাধারণ মানুষ পুড়ে ছারখার হচ্ছে, তা দেখার কেউ নাই। মানুষের আয়ের সাথে ব্যায়ের মিল নেই। বেতন না বাড়লেও দ্রব্যমুল্য আকাশচুম্বি। দফায় দফায় চাল ডাল তেল পেঁয়াজ চিনির দাম বেড়ে এখন নাগালের বাইরে। দেশে জনগণের সরকার না থাকায় দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দ্রব্যমূল্য লাগামহীন হয়ে পড়েছে।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দুর্নীতি, দুঃশাসন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ইরান বলেন, মার্কিন ভিসা নীতি সরকারের অপকর্মের ফসল। দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারনে দেশ আজ ভয়াবহ সংকট তৈরি হয়েছে। জ্বালানি ও বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি-লুটপাটের দায় জনগণের কাঁধে চাপিয়ে দিতে দফায় দফায় দাম বৃদ্ধি করছে, ব্যবসায়ীরা সরকারের প্রশ্রয়ে খাদ্যসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে। দেশের বাইরে টাকা পাচারের চাঞ্চল্যকর খবর প্রকাশ হলেও অভিযুক্তরা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে। টাকা পাচার, ব্যয়বহুল মেগা প্রকল্প, আর দুর্নীতির কারণে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে আর তার দায় চাপানো হচ্ছে জনগণের কাঁধে।

বিদ্যুৎ উৎপাদনের কথা বলে নানা বাহবা নেয়া হলেও আজ সারা দেশে ভয়াবহ লোডশেডিংয়ে জনজীবন দুর্বিসহ। বিদ্যুৎ কেন্দ্র আছে কিন্তু বিদ্যুৎ উৎপাদনের কাঁচামাল নেই। তিনি এই পরিস্থিতি বদলাতে ব্যবসায়ী তোষণকারী ফ্যাসিবাদী সরকার হটাতে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

ঢাকা দক্ষিণের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুইঁ, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, যুগ্ম মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, প্রচার সম্পাদক মনির হোসেন, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য সাবিনা ইয়াসমিন, ছাত্র বিষয়ক সম্পাদক সৈকত হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সহ-সভাপতি শুভ আহমেদ ও অর্থ সম্পাদক সাইফুল প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কোটাবিরোধী আন্দোলনে সমর্থন জানিয়ে যা বলল বিএনপিপন্থি ২২ পেশাজীবী সংগঠন
ঢাবির রোকেয়া হল থেকে বিতাড়িত ১০ ছাত্রলীগ নেত্রী
‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে’
তাদের খায়েশ পূরণ হতে দেবে না আওয়ামী লীগ: ওবায়দুল কাদের
ফের অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
পিরোজপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ

আরও খবর