মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.০৬°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

শ্বাস নিতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার

অনলাইন ডেস্ক:

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও পুরোনো জটিলতায় ভুগছেন। নানা পরীক্ষা-নিরীক্ষায় তার বিভিন্ন প্যারামিটারে অস্বাভাবিকতা দেখা গেছে।

হার্ট, কিডনি ও লিভারে কিছু জটিলতা নতুনভাবে দেখা দিয়েছে। এতে ওজন বেড়ে গেছে। কষ্ট হচ্ছে শ্বাস-প্রশ্বাসে। এ ছাড়া প্রেশার ও ডায়াবেটিসও ওঠানামা করছে। মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে বিদেশে মাল্টিপুল ডিজিস সেন্টারে চিকিৎসার তাগিদ দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের এক সদস্য এসব তথ্য জানান। এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত বুধবার রাতে সাবেক এই প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। বোর্ড এ পর্যন্ত দুই দফায় বৈঠক করেছে। যেখানে দেশি-বিদেশি ডজনখানেক চিকিৎসক অংশ নেন। লন্ডন থেকে খালেদা জিয়ার বড় পুত্রবধূ ডা. জুবাইদা রহমান শাশুড়ির চিকিৎসা তত্ত্বাবধান করছেন। জানা গেছে, খালেদা জিয়াকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

বিএনপি চেয়ারপারসন দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদরোগ, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছরের জুনে এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। একটিতে তখন রিং পরানো হয়। এ ছাড়া ২০২১ সালের নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে বলে মেডিকেল বোর্ডের সদস্যরা জানান। বোর্ড তখন দ্রুত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করে বলে, তার এই চিকিৎসা শুধু বিশ্বের তিনটি দেশেই সম্ভব।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম মেডিকেল বোর্ডের চিকিৎসকদের বরাত দিয়ে গতকাল রাতে কালবেলাকে বলেন, ম্যাডাম প্রাথমিক অবস্থায় বিদেশে চিকিৎসা নিতে পারলে এগুলোর উদ্ভব হতো না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির
পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত
রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক
১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল
ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা

আরও খবর