রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৪৩°সে
সর্বশেষ:
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায় বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা

শেখ হাসিনা-বাইডেনের বৈঠক নিয়ে যা জানাল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক:
মার্কিন স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কোনো বৈঠক হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, জি-২০ সম্মেলনে কোনো নেতার সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বৈঠক হলে হোয়াইট হাউস সেটা জানাবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মিলার।

সম্প্রতি দিল্লিতে অনুষ্ঠিত হওয়া জি-২০ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের মধ্যে সাইডলাইন বৈঠকের বিষয়ে এক প্রশ্নের জবাবে মিলার বলেন, আমি বিশ্বাস করি কোনো নেতার সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বৈঠক হলে হোয়াইট হাউস সেটা জানাবে।

রুশ পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক ঢাকা সফর ও দক্ষিণ এশিয়ায় মার্কিন হস্তক্ষেপ রোধে ল্যাভরভের হুঁশিয়ারি প্রসঙ্গে কথা বলেছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার।তিনি বলেন, প্রতিনিয়ত দুই প্রতিবেশীর ওপর হামলা চালিয়ে রাশিয়া নিজেই অন্য দেশে হস্তক্ষেপ করছে। রুশ পররাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য সচেতনভাবে করেননি বলেও মতো মার্কিন পররাষ্ট্র দপ্তরের। বাংলাদেশে জবাবদিহিতা নিশ্চিতে নিয়োজিত সাংবাদিকদের ওপর পদ্ধতিগত নিপীড়নের বিষয়টিতে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলেও জানান মিলার।

মিলার বলেন- রাশিয়ার প্রতি সম্মান রেখেই বলব, আমার মনে হয় না, দেশটি প্রতিবেশী দুই দেশ দখল করতে গিয়ে প্রতিদিন স্কুল-হাসপাতাল বা অ্যাপার্টমেন্টে বোমা হামলায় জড়িত-তাদের অন্যদেশে হস্তক্ষেপ বিষয়ে কিছু বলা উচিত। মুক্ত-সমৃদ্ধ ও নিরাপদ ইন্দো প্যাসিফিক গড়াই ওয়াশিংটনের লক্ষ্য। আর এক্ষেত্রে বাংলাদেশও যুক্তরাষ্ট্রের মতো একই দৃষ্টিভঙ্গি পোষণ করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায়
বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী
ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র
ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত
আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

আরও খবর