মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৮°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

শি জিনপিং একজন ডিক্টেটর: বাইডেন

অনলাইন ডেস্ক :চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে একজন স্বৈরশাসক (ডিক্টেটর) বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ক্যালিফোর্নিয়ায় একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন এমন সময় এই মন্তব্য করলেন, যার একদিন আগে বেইজিং সফরে গিয়ে চীনা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। দুই পরাশক্তির মধ্যে উত্তেজনা কমানোর লক্ষ্যেই বেইজিং সফরে যান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। অথচ সাক্ষাতের একদিন পরই এমন মন্তব্য করলেন বাইডেন।

খবরে বলা হয়েছে, ওই সাক্ষাতের পর শি জিনপিং বলেছেন, বেইজিং আলোচনায় কিছু অগ্রগতি হয়েছে। অন্যদিকে ব্লিঙ্কেন ইঙ্গিত দিয়েছেন যে, উভয়পক্ষই আরও আলোচনার জন্য প্রস্তুত রয়েছে।

বিবিসি বলছে, বাইডেনের সর্বশেষ মন্তব্যের বিষয়ে চীন এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, ফান্ড রাইজ অনুষ্ঠানে বাইডেন আরও বলেন, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে একটি চীনা বেলুন ধ্বংস করা হলে শি জিনপিং খুবই বিব্রত হন।

বাইডেন বলেন, গুপ্তচর বেলুনটি ধ্বংস করা হলে শি খুবই বিব্রত হয়। এটা আসলে স্বৈরশাসকদের জন্য বড়ই বিব্রতকর বিষয়। বেলুনটি যেখানে ছিল সেখানে আসলে থাকার কথা ছিল না। এটিকে ইচ্ছা করেই পাঠানো হয়েছিল।

চলতি বছরের ফেব্রুয়ারিতে একটি সন্দেহভাজন চীনা গুপ্তচর বেলুন মার্কিন আকাশসীমার ওপর দিয়ে উড়ে যাওয়া এবং মার্কিন ও তাইওয়ানের কর্মকর্তাদের সফর বিনিময় সম্প্রতি মার্কিন-চীন উত্তেজনাকে বাড়িয়ে তুলেছে। সেই উত্তেজনা কমাতেই বেইজিং সফরে যান ব্লিঙ্কেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর