শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৮৫°সে
সর্বশেষ:

শিগগির টেসলা বাজারে আসছে

আইটি ডেস্ক :
বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা শিগগির ভারতের বাজারে আসছে। এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইলন মাস্ক। যুক্তরাষ্ট্র সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক বৈঠকের পর মাস্ক এ মন্তব্য করেন। এর আগে ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় তারা দুজন সাক্ষাৎ করেছিলেন।

ভারত সরকার বলেছে, দেশটিতে বৈদ্যুতিক গাড়ি ও মহাকাশনির্ভর বাণিজ্যিক প্রকল্পে ‘বিনিয়োগের সুযোগ খুঁজে দেখতে’ তারা মাস্ককে আমন্ত্রণ জানিয়েছে। মাস্ক বলেন, তিনি এর ‘সঠিক সময়টি ঠিক করার’ চেষ্টা করছেন। টুইটারের সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসির ভারতবিরোধী ‘কনটেন্ট না সরালে সামাজিক সাইটটি বন্ধ করে দেওয়ার হুমকির’ অভিযোগ তোলার কিছু দিন পরই মোদির সঙ্গে বৈঠক করলেন মাস্ক।

ডরসি এ অভিযোগ তোলেন সংবাদভিত্তিক এক অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে। তবে, তার বক্তব্যকে ‘ডাহা মিথ্যা’ আখ্যা দিয়ে এ অভিযোগ উড়িয়ে দিয়েছে ভারত সরকার। এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে বুধবার মাস্ক বলেন, সংশ্লিষ্ট দেশের সরকারের নীতিমালা মেনে চলা ছাড়া টুইটারের কোনো বিকল্প নেই। আর সেটা করতে না পারলে ‘আমরা নিষিদ্ধ হয়ে যাব।’ ‘আইনের অধীনে থেকে যতটা সম্ভব বাকস্বাধীনতা দেওয়ার যথাসাধ্য চেষ্টা করব আমরা।’-বলেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মাস্ক নিজেকে ‘মোদি ভক্ত’ হিসাবে দাবি করেন এবং বলেন, ‘বিশ্বের যে কোনো বড় দেশের তুলনায় ভারতের সম্ভাবনা অনেক বেশি।’ মোদির প্রশংসা করে মাস্ক বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি সত্যিই ভারতের বিষয়ে চিন্তা করেন। কারণ, তিনি আমাদের ভারতে বিনিয়োগ করার জন্য চাপ দিচ্ছেন। আমাদের শুধু সঠিক সময় বের করতে হবে।’ তিনি উন্মুক্ত হতে চান, তিনি কোম্পানিগুলোর প্রতি সমর্থন দিতে চান।’

এদিকে মাস্কের সঙ্গে বৈঠকের বিষয়টি নরেন্দ্র মোদি তার টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন। টুইটে মোদি লিখেছেন, আপনার সঙ্গে চমৎকার একটি বৈঠক অনুষ্ঠিত হলো। জ্বালানি থেকে শুরু করে আধ্যাত্মিকতা পর্যন্ত বহুবিধ বিষয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে।’ জবাবে রিটুইট করে মাস্ক লেখেন, ‘আপনার সঙ্গে আবারও সাক্ষাৎ করতে পেরে আমি গর্বিত।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অ্যাপলের ইলেকট্রিক গাড়ি বাজারে আসতে পারে ২০২৮ সালে
আপনার ফোন ট্র্যাকিং হচ্ছে কি না কীভাবে বুঝবেন
কাঠ দিয়ে কৃত্রিম উপগ্রহ বানিয়ে তাক লাগিয়ে দিল জাপান
বাসযোগ্য সুপার আর্থের সন্ধান মিলেছে
অল্প সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমবে: প্রতিমন্ত্রী পলক
হোয়াটসঅ্যাপে প্রতারণার ফাঁদ এড়াতে ৫ উপায়

আরও খবর