সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.১৮°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা

খুলনা প্রতিনিধি:
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রম নিয়ে চলমান তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নতুন নিয়োগের উদ্যোগ থেকে বিরত থাকতে বলেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রারকে এক চিঠি পাঠানোর হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নিয়ে ১৭ অক্টোবর ২০২০ সালে দেশ রূপান্তরের প্রথম পৃষ্ঠায় ‘স্ত্রী-ছেলে-মেয়েকে নিয়োগ দিতে মরিয়া ভিসি শহীদুর’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়। এরপর তদন্তে নামে ইউজিসি।

চিঠিতে বলা হয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য বর্তমানে ইউজিসির একটি তদন্ত কমিটি কাজ করছে এবং কমিটি শিগগিরই তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

গত বছরের ৪ নভেম্বর ও ৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা চিঠির নির্দেশনা প্রতিপালন এবং ইউজিসির তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের আগে কোন ধরনের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কী কী পদক্ষেপ নিয়েছে তা ইউজিসি কর্তৃপক্ষকে অবহিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে। নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের মুখে গত বছর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। অভিযোগ তদন্তে একটি কমিটিও গঠন করা হয়। কিন্তু এর মধ্যেই ১৭ থেকে ১৮ জানুয়ারি ও ২০ থেকে ২৩ জানুয়ারি বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

এ বিষয়ে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার বলেন, ইউজিসির চিঠি হাতে পেয়েছি। সেই নির্দেশনা মতেই নিয়োগ বিষয়ে পরবর্তী কার্যক্রম।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনার সংক্রমণ ঠেকাতে হল ছাড়ছেন ঢাবি ছাত্রীরা
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত
করোনার নতুন ধরন ওমিক্রন রোধে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ
শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে
‘স্লেজিং’ করায় চবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৩
উপাচার্যের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু শাবিপ্রবি

আরও খবর


close