সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৪.৯৩°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

বাড়ি ফিরেছেন ঢাবির শিক্ষার্থীরা

ভিওএনজে ডেস্ক/ঢাকা/বাংলাদেশ:
করোনার সময়ে পরীক্ষা দিতে এসে আটকাপড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কুমিল্লা জেলার শিক্ষার্থীরা নিজেদের ব্যবস্থাপনায় বাড়ি ফিরেছেন।শনিবার সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে কুমিল্লার উদ্দেশ্যে দেড় শতাধিক শিক্ষার্থী নিয়ে তিনটি বাস ছেড়ে যায়।স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা বাসে উঠেন।

‘কুমিল্লা পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’ প্লাটফর্ম শিক্ষার্থীদের ঈদযাত্রায় ভোগান্তি লাঘবে এ উদ্যোগ নেয়। শিক্ষার্থীদের এ বাড়ি ফেরায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ‘কুমিল্লা পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’-এর অন্যতম সংগঠক জহিরুল ইসলাম।

তিনি জানান, কঠোর লকডাউনের সময় শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কয়েক দফা আবেদন করেও সাড়া মেলেনি। পরে এগিয়ে আসেন ঢাবির প্রাক্তন শিক্ষার্থী ও অতিরিক্ত পুলিশ সুপার (র‍্যাব) মো. খোরশেদ আলম।

এ বিষয়ে খোরশেদ আলম শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের মধ্য থেকে কেউ কেউ বিসিএস ক্যাডার হবে, অনেক বড় বড় চাকুরি করবে, ব্যবসা করে প্রতিষ্ঠিত হবে। তখন তোমাদের জুনিয়রদের প্রতি লক্ষ্য রেখ। সবার ঈদযাত্রা শুভ হোক।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত
এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত
এসএসসি-এইচএসসি: জ্ঞানভিক্তিক মূল্যায়নের পক্ষে বাউবি
অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করলেই লাল তারকা
এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ
বাড়ি ফিরলেন রাবির ৫৫০ শিক্ষার্থী

আরও খবর


close