শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৩৩°সে
সর্বশেষ:

শাহরুখের নাইট রাইডার্সে জেসনকে ৩ লাখ ইউরোর প্রস্তাব!

স্পোর্টস ডেস্ক :
তারকা ক্রিকেটার জেসন রয় ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছেড়ে বিশাল অর্থে সই করতে চলেছেন শাহরুখের কলকাতা নাইট রাইডার্সের সিস্টার ফ্র্যাঞ্চাইজি লসঅ্যাঞ্জেলেসের নাইট রাইডার্সে।

মেজর লিগ ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির তরফে তিন লাখ ইউরোয় দুই বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে জেসন রয়কে। এই প্রস্তাব গ্রহণ করার অর্থ জেসন রয়ের আসন্ন ওয়ার্ল্ড কাপে আর সুযোগ পাবেন না। এ বিষয় বিবেচনা করেও এই চুক্তিতে সবুজ সংকেত দিতে চলেছেন তারকা ইংল্যান্ড ওপেনার।

ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে অক্টোবর পর্যন্ত চুক্তিবদ্ধ জেসন রয়। তিনি যদি নাইটদের এই চুক্তিতে সায় দেন, তা হলে প্ৰথম ইংরেজ ক্রিকেটার হিসাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে পূর্ণ সময়ের ভিত্তিতে চুক্তিবদ্ধ হবেন তিনি।

গত মাসে টাইমস লন্ডন প্রতিবেদনে বলা হয়েছিল, আইপিএল ফ্র্যাঞ্চাইজির তরফে কমপক্ষে ছয়জন ইংরেজ তারকার সঙ্গে পূর্ণ সময়ের চুক্তির অফার দেওয়া হয়েছে। এর চুক্তি গ্রহণ করলে সংশ্লিষ্ট ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্যারিয়ার খতম হয়ে যাবে। সেই ফ্র্যাঞ্চাইজির হয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তের টি২০ টুর্নামেন্টে বছরভর অংশ নিতে হবে তাদের। বলা হয়েছিল, এই চুক্তির অঙ্ক নাকি ৫ মিলিয়ন পাউন্ডেরও বেশি।

আইপিএলের ১০ দলেরই বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে টিম রয়েছে, যেমন- গ্লোবাল টি২০ লিগ (আমিরশাহি), সাউথ আফ্রিকা টি২০ লিগ (দক্ষিণ আফ্রিকা), সিপিএল (ওয়েস্ট ইন্ডিজ)।

এদিকে ২০১৯-এ এউইন মরগ্যান নেতৃত্বে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের অন্যতম সদস্য ছিলেন এউইন মরগ্যান । তার পর গত বছর টি২০ বিশ্বকাপে জাতীয় দলের স্কোয়াড থেকেও বাদ পড়েন। রয়কে ছাড়াই ইংল্যান্ডের টি২০ ওয়ার্ল্ড কাপ জিততে সমস্যা হয়নি। গত বছর ওয়ানডে স্কোয়াডে প্রত্যাবর্তন ঘটেছিল জেসন রয়ের। খেলেছিলেন অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মার্তিনেজের গোলে আর্জেন্টিনার ইতিহাস
কোপার ফাইনালে মঞ্চ মাতাবেন শাকিরা
কোপা ফাইনালে মেসিদের দেখতে খরচ ৭৮ লাখ টাকা!
কোপার ফাইনালের টিকেট মূল্য বেড়েছে ১০ গুণ!
হজ পালনের মুহুর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন সানিয়া
গ্রুপপর্বে হারানো সেই কানাডাকেই সেমিতে পেল আর্জেন্টিনা

আরও খবর