শনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ৯.৯৪°সে
সর্বশেষ:
হিজরতের পথে হেঁটে মক্কা থেকে মদিনায় ৫ ব্রিটিশ নাগরিক বাংলাদেশে জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় লড়াই করেও শেষপর্যন্ত কুমিল্লার কাছে হারে খুলনা খুলনায় ১কেজি ৭৫০ গ্রাম সোনার বারসহ ২ জনকে আটক রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি রহমত উল্যাহ সম্পাদক কবির হোসেন ভারতে ৩ বিমান বিধ্বস্ত আত্রাইয়ে চোরসহ গ্রেপ্তার ৪ হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পুতুল নাচ ১ লাখ টাকা বেতনে প্ল্যান ইন্টারন্যাশনালে চাকরির সুযোগ ১২ দিন সংসার করে পেলেন ১০০ কোটি! রাজশাহীতে আ. লীগের জনসভার জন্য ভাড়ায় ৭ বিশেষ ট্রেন সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে জাবিতে মানববন্ধন

আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে: শিক্ষামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি:
শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশে সব স্মার্ট হবে। স্মার্ট বাংলাদেশে স্মার্ট নাগরিক হবে। আমার চিন্তায় স্মার্ট নাগরিক মানে সৎ, সহমর্মী, তিনি অন্যের দুঃখ-কষ্ট বুঝবেন, তিনি পরমতসহিষ্ণু, নিজের মতের পাশাপাশি বিরোধী মতপ্রকাশের স্বাধীনতায় তিনি বিশ্বাস করেন। ভিন্নমত থাকলে তিনি সম্মান করেন। একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি সমস্যা নিরূপণ করতে পারেন, সমস্যা সমাধান করতে পারেন। তিনি যা বলতে চান, তা বুঝাতে পারেন অর্থাৎ যোগাযোগের দক্ষতা আছে। এই সমস্ত গুণাবলি যাদের আছে তারাই আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণা-নৈপুণ্যের সম্মাননাস্বরূপ ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, দেশে এখন কিন্তু একটা পরিবর্তন আসা শুরু হয়েছে। আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গেলে যে স্লোগান শোনা যায়, সেটা আমাদের উদ্বুদ্ধ করে। প্রধানমন্ত্রী আজ যে ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছেন সেই ডিজিটাল বাংলাদেশে স্লোগানেরও পরিবর্তন এসেছে। এখন তিনি আমাদের স্মার্ট বাংলাদেশের দিকে নিয়ে যাচ্ছেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএন আব্দুল মঈনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হুমায়ুন কবির, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আদুজ্জামান, কুমিল্লা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি), কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান প্রমুখ। অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৭ জন শিক্ষককে গবেষণা-নৈপুণ্যের জন্য সম্মাননা প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিজরতের পথে হেঁটে মক্কা থেকে মদিনায় ৫ ব্রিটিশ নাগরিক
বাংলাদেশে জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয়
ভারতে ৩ বিমান বিধ্বস্ত
সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে জাবিতে মানববন্ধন
ইরানে আজারবাইজানের দূতাবাসে হামলা, প্রধান নিরাপত্তারক্ষী নিহত
ইউক্রেনের জ্বালানি সরবরাহ ব্যবস্থা গুঁড়িয়ে দিয়েছে রুশ সেনারা

আরও খবর


close