শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৫°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

যুক্তরাষ্ট্রের ‘ক্রিসমাস প্যারেড ‘পাঁচজনকে হত্যা:জামিনে বেরিয়েই গাড়ি তুলে দেন দাগি আসামি ব্রুকস

ভিওএনজে ডেস্ক:
যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ‘ক্রিসমাস প্যারেডের’ ভেতর দিয়ে গাড়ি চালিয়ে দিয়ে পাঁচজনকে হত্যা এবং ৪৮ জন মানুষকে আহত করা ড্যারেল ব্রুকস (৩৯) একজন দাগি আসামি বলে জানিয়েছে পুলিশ।

তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বিভিন্ন থানায়। ক্রিসমাস প্যারেডে গাড়ি তুলে দেওয়ার দুদিন আগে তিনি পারিবারিক নির্যাতনের এক মামলায় জামিনে বের হন। খবর রয়টার্স ও সিএনএনের।

উইসকনসিনে স্থানীয় সময় রোববার মিলওয়াকির কাছে ওয়াকেশা শহরে ওই ঘটনার আগে সেদিনই আরও একটি সহিংস অপরাধের ঘটনায় ড্যারেল ব্রুকস জড়িত ছিলেন বলে ধারণা করছেন তদন্তকারীরা।

ওয়াকেশার পুলিশপ্রধান ড্যানিয়েল টমসন বলেন, ‘ইচ্ছাকৃতভাবে’ ভিড়ের ওপর গাড়ি চালিয়ে দিয়ে পাঁচজনকে ‘হত্যার’ অভিযোগ আনা হবে ড্যারেল ব্রুকসের বিরুদ্ধে। তবে এর সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই।

রোববার ওই ঘটনায় নিহত পাঁচজনের বয়স ৫২ থেকে ৮১ বছরের মধ্যে। এ ছাড়া আরও ৪৮ জন আহত হন গাড়ির ধাক্কায়, যাদের মধ্যে শিশুও রয়েছে। স্থানীয় ছয়টি হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, আহত শিশুদের মধ্যে কয়েকজন মাথায় গুরুতর আঘাত পেয়েছে, কারও কারও হাড় ভেঙে গেছে। তিনটি শিশুকে আইসিইউতে রাখতে হয়েছে।

বড়দিনের মৌসুম শুরুর আগে প্রতি বছর থ্যাংকস গিভিং ডের আগের রোববার ওয়াকেশা শহরে এই ক্রিসমাস প্যারেডের আয়োজন করা হয়, যে রেওয়াজ চলে আসছে ৫০ বছরের বেশি সময় ধরে।

স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও সেবা সংস্থার পাশাপাশি নানা বয়সি মানুষ রঙিন পোশাকে নেচেগেয়ে এই শোভাযাত্রায় অংশ নেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি মেরুণ রঙের এসইউভি প্যারেডের ওপর তুলে দেওয়ায় বহুলোক সেটির নিচে চাপা পড়ে। প্যারেড দেখতে রাস্তার পাশে জড়ো হওয়া মানুষ দৌড়ে যাচ্ছেন হতাহতদের সাহায্য করতে।

আরেকটি ভিডিওতে দেখা যায়, এসইউভিটি রাস্তার ব্যারিয়ারে ধাক্কা খেয়ে এগিয়ে যাওয়ার সময় পুলিশ গাড়িটি থামানোর চেষ্টায় গুলি করছে।

পরে ঘটনাস্থল থেকেই ড্যারেল ব্রুকসকে গ্রেফতার করা হয়। ওয়াকেশার পুলিশপ্রধান ড্যানিয়েল টমসন সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, রাস্তার ব্যারিকেড ভেঙে ‘ইচ্ছাকৃতভাবে’ প্যারেডে অংশ নেওয়া মানুষের ওপর গাড়ি চালিয়ে দিয়েছিলেন ব্রুকস।

তাকে থামাতে একজন পুলিশ সদস্য গুলি ছুড়লেও রাস্তায় প্রচুর মানুষ থাকায় তাদের নিরাপত্তার জন্যই তাকে থেমে যেতে হয়।

স্থানীয় পত্রিকা জানিয়েছে, ড্যারেল ব্রুকসের বিরুদ্ধে পাঁচটি ফৌজদারি মামলা রয়েছে। এর মধ্যে পারিবারিক সহিংসতার একটি মামলায় তিনি দুদিন আগেই জামিনে মুক্তি পেয়েছিলেন।

তার বিরুদ্ধে ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগও রয়েছে। প্যারেডের আগে রোববার ছুরি নিয়ে মারামারির এক ঘটনাতেও ব্রুকস জড়িত ছিলেন বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই
‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা
বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা
করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি
ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

আরও খবর


close