রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৪.৪২°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

এসএসসির প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১৯ হাজার শিক্ষার্থী

ভিওএনজে ডেস্ক:

৯টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে রবিবার (১৪ নভেম্বর) দেশজুড়ে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এতে প্রথম দিন ১৮ হাজার ৮২০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। অন্যদিকে, বহিষ্কার হয়েছেন ৩১ জন।

রবিবার সাধারণ শিক্ষা বোর্ড ও কারিগরিতে পদার্থ বিজ্ঞান এবং মাদ্রাসা বোর্ডে কুরআন মাজিদ ও তামজিদ বিষয়ের পরীক্ষা ছিল। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কন্ট্রোল রুম এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ঢাকা শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ২৮ হাজার ৮০৭ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে এক লাখ ২৭ হাজার ৯২৩ জন। অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৮৮৪ জন।

চট্টগ্রাম বোর্ডে পরীক্ষার্থী ২৮ হাজার ৩৩৭ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ২৮ হাজার ১৪৩ জন এবং অনুপস্থিত ছিলেন ১৯৪ জন।

রাজশাহী বোর্ডে মোট পরীক্ষার্থী ৭৯ হাজার ৮৮৬ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ৭৯ হাজার ৪২৩ জন, অনুপস্থিত ৪৬৩ জন।বরিশাল বোর্ডে মোট পরীক্ষার্থী ২৩ হাজার ৬১৭ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ২৩ হাজার ৪৪৫ জন, অনুপস্থিত ১৭২ জন।

সিলেট বোর্ডে ১৯ হাজার ৮৭৩ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৯ হাজার ৭২৫ জন, অনুপস্থিত ১৪৮ জন।

দিনাজপুর বোর্ডে মোট পরীক্ষার্থী ৭৭ হাজার ৯১২ জন। অংশ নিয়েছেন ৭৭ হাজার ৩১৫ জন, অনুপস্থিত ৫৯৭ জন।

কুমিল্লা বোর্ডে মোট পরীক্ষার্থী ৫৩ হাজার ৩৭৮ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ৫২ হাজার ৭৭১ জন, অনুপস্থিত ৬০৭ জন।

ময়মনসিংহ বোর্ডে মোট পরীক্ষার্থী ৪০ হাজার ১৯৮ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ৩৯ হাজার ৮৮৬ জন, অনুপস্থিত ৩১২ জন।

যশোর বোর্ডে মোট পরীক্ষার্থী ৩৬ হাজার ২৬ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ৩৫ হাজার ৮৫৫ জন, অনুপস্থিত ১৭১ জন।

৯টি সাধারণ শিক্ষা বোর্ডে সর্বমোট পরীক্ষার্থী ৪ লাখ ৮৮ হাজার ৩৪ জন। এর মধ্যে অংশ নিয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৪৮৬ জন। অনুপস্থিত ৩ হাজার ৫৪৮ জন। অনুপস্থিত শিক্ষার্থী শতকরা শূন্য দশমিক ৭৩ শতাংশ। পরীক্ষা চলাকালে ২ জন পরীক্ষার্থী এবং দুই কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়।

কারিগরিতে মোট ১ লাখ ৪২ হাজার ৭২৪ পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অংশ নিয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৩৪৬ জন। অনুপস্থিত ৫ হাজার ৩৭৮ জন। এদিন মোট ১৯ জন শিক্ষার্থীকে বহিষ্কার হয়েছে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডে ২ লাখ ৬৯৩৭১ পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৪৭৭ জন এবং অনুপস্থিত ছিলেন ৯ হাজার ৮৯৪। বহিষ্কার হয়েছেন ১০ শিক্ষার্থী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা
বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা
করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি
চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত
শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি

আরও খবর


close