সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.৪৫°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামিতে ভবন ধসে নিহত বেড়ে ৯, নিখোঁজ ১৫০

ভিওএনজে ডেস্ক/আমেরিকা:
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামিতে একটি বহুতল ভবন ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে নয় জনে দাঁড়িয়েছে।এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া ১৫০ জনের খোঁজ মিলেনি। খবর রয়টার্সের।

উদ্ধারকারী দলগুলো রোববার চতুর্থ দিনের মতো ধ্বংসস্তূপের মধ্যে অনুসন্ধান চালিয়ে গেলেও জীবিত উদ্ধার করতে পারেনি।

মায়ামির সাগর তীরবর্তী সার্ফসাইড এলাকায় চ্যামপ্লেইন টাওয়ার্স সাউথ নামের ১৫৬ ইউনিটের ১২তলা অ্যাপার্টমেন্ট ভবনটির বড় একটি অংশ স্থানীয় সময় বৃহস্পতিবার ধসে পড়ে। ঘটনার সময় ভবনটির অধিকাংশ বাসিন্দাই ঘুমিয়ে ছিলেন।

কী কারণে ভবনটির একটি অংশ ধসে পড়ল তা পরিষ্কার হয়নি। কিন্তু ২০১৮ সালে প্রকৌশলীদের একটি নিরীক্ষা প্রতিবেদনে ৪০ বছরের পুরনো ভবনটির আন্ডারগ্রাউন্ড পার্কিং গ্যারেজে কাঠামোগত ত্রুটির কথা উল্লেখ করা হয়েছিল।

১৯৮১ সালে নির্মিত এ ভবনটিতে সংস্কার কাজ চলছিল বলে জানিয়েছে কর্মকর্তারা।

উদ্ধারকর্মীরা বলছেন, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভবনটির নিখোঁজ বাসিন্দাদের জীবিত উদ্ধারের আশাও ক্ষীণ হয়ে আসছে।

ভবনের তলাগুলো ধসে পড়ে কেকের স্তরের মতো একটি ওপর আরেকটি স্তূপীকৃত হয়ে আছে। ওই ধ্বংসস্তূপ সরালে ভেতরে চাপা পড়া অনেক মৃতদেহ মিলবে বলে উদ্ধারকর্মীদের ধারণা।

কর্মকর্তারা জানিয়েছেন, স্তূপীকৃত তলাগুলোর ফাঁকফোকরে বাতাস আছে এমন কোনো জায়গায় উদ্ধারকারীরা জীবিত কাউকে খুঁজে পেতে পারেন এমন আশা এখনও আছে।

স্থানীয় দমকল বাহিনীর প্রধান অ্যালান চমিনস্কি বলেন, এখানে পরিস্থিতি খুবই জটিল, তারপরও আমরা আশা নিয়ে কাজ চালিয়ে যাচ্ছি।

কুকুর, ক্যামেরা, সোনার, ইনফ্রারেড স্ক্যানার ও ভারী যন্ত্রপাতি ব্যবহার করে উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের খুঁজে দেখছেন, ভেতরে জীবিত কারও উপস্থিতি পাওয়া যায় কি-না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার
বাইডেন-কাদিমি বৈঠক হোয়াইট হাউসে
বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২২৮ জন করোনায় মৃত্যু
যুক্তরাষ্ট্রের কয়েকটি সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চীন
হাইতি থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল
৯ই আগষ্ট সুনামগঞ্জ জেলা সমাজ কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র এর বার্ষিক বনভোজন

আরও খবর


close