মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৩.৪৪°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

নির্যাতিত ফিলিস্তিনীদের সমর্থনে ওয়াশিংটনে বিশাল সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলমানদের বিভিন্ন সংগঠনের আয়োজনে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের সাম্প্রতিক নৃশংস হামলার প্রতিবাদে ২৯ মে, শনিবার রাজধানী ওয়াশিংটন ডিসির লিংকন মেমোরিয়াল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে বিশাল সমাবেশ।কোন বিবরণ উপলভ্য নেই।
সমাবেশে যুক্তরাষ্ট্রে বসবাসরত ফিলিস্তিনী ও অন্যান্য আরব মুসলমান ছাড়াও বাংলাদেশী, পাকিস্তানী, ভারতীয় ও অন্যান্য দেশের প্রায় পঞ্চাশ হাজার মুসলমান সমবেত হন। প্রতিবাদ সমাবেশে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মুসলিম সংগঠনের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
বক্তাগণ তাঁদের বক্তৃতায় গাজায় ইসরাইলের সাম্প্রতিক নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান এবং ইসরাইলের প্রতি একতরফা অন্যায় সমর্থন বন্ধ করে নিরপেক্ষ ভূমিকা পালনের জন্য যুক্তরাষ্ট্র সরকারের প্রতি আহবান জানান। বক্তাগণ দাবি করেন, মার্কিন নাগরিকদের ট্যাক্সের টাকায় আগ্রাসী রাষ্ট্র ইসরাইলকে আর্থিক ও সামরিক সাহায্য বন্ধ করতে হবে।
কোন বিবরণ উপলভ্য নেই।
এ সমাবেশে ওয়াশিংটন ডিসি থেকে দূরবর্তী অনেক স্থান থেকে নিউ ইয়র্ক, নিউজার্সি, কানক্টিকাট, ডেলাওয়ার, মেরিল্যান্ড, মিশিগান ইত্যাদি অঙ্গরাজ্য থেকে শত শত বাসে করে হাজার হাজার প্রতিবাদী মানুষ দুপুরের পর থেকে সমবেত হতে থাকেন। হাজার হাজার ফিলিস্তিনী পতাকা উত্তোলন, মুহুর্মুহু “আল্লাহ আকবর” ধ্বনি, লিংকন মেমোরিয়াল চত্বর ও আশেপাশের খোলা পার্কের সবুজের সমারোহে দল বেঁধে মুসলমানদের নামাজ আদায়ের মাধ্যমে কয়েক ঘন্টার জন্য লিংকন মেমোরিয়াল এলাকা যেন পরিনত হয়েছিল একখণ্ড ফিলিস্তিন কিংবা মুসলিম ভূখণ্ডে! ওয়াশিংটন ডিসির পার্ক পুলিশের শত শত সদস্য সমাবেশে নিরাপত্তা ও সমেবেতদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করে।
1 জন, দাঁড়ানো এবং আউটডোর-এর একটি ছবি হতে পারে
উল্লেখ্য, অন্যান্য ধর্মের কিছু অনুসারীও মুসলমানদের সাথে সংহতি প্রকাশ করে। ফিলিস্তিনীদের দাবির প্রতি সংহতি আর ইসরাইলের প্রতি নিন্দা সম্বলিত প্লেকার্ড হাতে একদল মার্কিন ইহুদির সমাবেশে উপস্থিতি ছিল এক ব্যতিক্রমী দৃশ্য। তাঁদের সাথে কথা বলে জানা গেছে তারা ফিলিস্তিনীদের অধিকার সমর্থন করে এবং ইসরাইলের উগ্রবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তাঁর দল লিকুত পার্টির আগ্রাসী নীতি, ফিলিস্তিন ভূমি দখল করে ইহুদি বসতি স্থাপন, গাজায় নৃশংস হামলা ইত্যাদি সমর্থন করে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত
বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ
সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত
মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন
চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’
নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির

আরও খবর


close