মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৩.৯৫°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

সহিংসতা থামাতে একসঙ্গে রাস্তায় ফিলিস্তিন-ইসরায়েলের মেয়েরা

ফিলিস্তিন এবং ইসরায়েলের চলমান সংঘর্ষ থামাতে শান্তিপ্রিয় মানুষেরা দেশ দুটির বিভিন্ন স্থানে শুক্রবার র‌্যালির আয়োজন করেছেন। এর মধ্যে কিশোরী এবং মধ্যবয়সী নারীদের একটি আয়োজন নজর কেড়েছে।

ইসরায়েলের আদিহার তিজভি এবং ফিলিস্তিনের তমর শাহ এই ইভেন্টের আয়োজক। ইভেন্টটির ফেইসবুক লিংক থেকে জানা গেছে, জাফফা ক্লক টাওয়ারে দুই দেশের মেয়েরা সাদা পোশাক পরে র‌্যালিতে অংশ নেবেন।

জেরুজালেম পোস্টের আরেকটি খবর থেকে জানা গেছে, শুক্রবার ইলাত অঞ্চলেও র‌্যালির আয়োজন করা হয়েছে। ‘ইহুদি-আরবরা শত্রু হতে নারাজ’-শিরোনামে স্থানীয় সময় বিকেলে সাগরপাড়ে র‌্যালিটি হওয়ার কথা।

ইসরায়েল এবং ফিলিস্তিনিদের বিরোধ যুগ-যুগ ধরে চলে আসছে।  ইসরায়েলি উগ্রবাদীদের হাতে প্রতি বছর শতশত নিরীহ ফিলিস্তিনি মারা যান।

দুই দেশের মধ্যে নতুন করে বিরোধ সৃষ্টি হয়েছে ‘জেরুজালেম দখল দিবস’ উদ্‌যাপন এবং শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনি বাসিন্দাদের উচ্ছেদ ঘিরে। এরপর আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর কয়েক দফা হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে সাত শতাধিক মুসল্লি আহত হন।

আল-আকসা মসজিদ থেকে অবরোধ তুলে নেওয়ার সময়সীমা বেঁধে দিয়ে রকেট হামলার হুমকি দেয় গাজার প্রতিরোধ সংগঠন হামাস। সেখান থেকে বাহিনী সরিয়ে না নিলে ইসরায়েলে রকেট ছোড়ে সংগঠনটি। পাশাপাশি হত্যাযজ্ঞ শুরু করে ইসরায়েল।

তাদের অব্যাহত হামলায় এখন পর্যন্ত ১১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের ৩১ জন শিশু। আহত হয়েছেন ৫৪০ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত
সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত
মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন
ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন
চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’
নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির

আরও খবর


close