মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৭৬°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

লিসবনে প্রবাসীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)
পর্তুগালের লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মের সাথে পর্তুগালের ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির (পিএস) যুব শাখা ইয়ং সোসালিস্টের সাথে মতবিনিময় ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী বাংলাদেশী তরুণ সাজিন আহমেদ কৌশিকের নেতৃত্বে পর্তুগালে বেড়ে উঠা নতুন প্রজন্মের একঝাঁক বাংলাদেশি পর্তুগালের মূলধারার রাজনীতির এই যুব দলে যোগদান উপলক্ষে আয়োজন করা হয়। উল্লেখ্য, ১৬ থেকে ২৯ বছর বয়সের পর্তুগিজ নাগরিক বা পর্তুগালে বৈধভাবে বসবাসকারী বিদেশী যেকোন নাগরিকগণ এই দলে অন্তর্ভুক্ত হতে পারে।
সাজিন আহমেদ কৌশিকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেদ্রো আনাস্তাসিও (এমপি) লিসবন অঞ্চলের সমাজতান্ত্রিক যুব দলের (জেএস) সভাপতি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রানা তসলিম উদ্দিন ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির (পিএস) প্রবীন নেতা ও দুয়ার্তে মার্সাল, সভাপতি সমাজতান্ত্রিক যুবদল (জেএস) লিসবন শহর শাখা।
আলোচনা সভায় পর্তুগালের ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির নেতৃবৃন্দ বলেন, প্রবাসীদের স্থানীয় লোকজন এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দগণ বলেন, ‘অভিবাসী’ বলে কিন্তু পিএস বলে ‘মানুষ’ এটাই হল অভিবাসীদের প্রতি ক্ষমতাসীন পিএস দলের আসল মনোভাব। এছাড়াও প্রবাসী তরুণদের স্থানীয় রাজনৈতিতে যোগদানের গুরুত্ব তুলে ধরেন এবং অভিবাসীদের যেকোন বিষয় ও সমস্যা সরাসরি নীতি নির্ধারকদের কাছে তুলে ধরতে সহজ হয় বলে উল্লেখ করেন।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবু ইমন, জামিল আকবর শামীম, তানভীর আলম জনি, জাকির আহমেদ, বিয়াট্রিজ পেরেইরা, জোয়াও পেরেইরা, সাদিয়া ইসলাম, রাইসা ইসলাম, ইসলাম নুহা, নীলোটোপাল ঘোষ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত
দুই শতাধিক ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান

আরও খবর