বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৭১°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

লিটনকে অধিনায়ক করে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক ::ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলা হচ্ছে না অধিনায়ক সাকিব আল হাসানের। যে কারণে তার পরবির্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন কুমার দাস।

লিটনকে অধিনায়ক করে ১৪ জুন মিরপুরে শুরু হতে যাওয়া টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

ঘোষিত সেই দলে নতুন মুখ দুইজন। তারা হলেন- চট্টগ্রাম বিভাগের ব্যাটসম্যান শাহাদাত হোসেন দিপু এবং রংপুর বিভাগের পেসার মুশফিক হাসান।

২১ বছর বয়সি শাহাদাত একজন ডানহাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান। ২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিষেক হয়। প্রথম শ্রেণির ২০টি ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি আর ১০টি ফিফটির সাহায্যে ১২৬৫ রান করেন তিনি।

আর মুশফিক হাসানের ২০২২ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। ২০ বছর বয়সি এই পেসার ১৩ ম্যাচে তিনবার পাঁচ উইকেট করে ৪৯ উইকেট শিকার করেছেন। দুজনেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া এ দলের হয়ে দারুণ খেলেছেন।

বাংলাদেশ দল: লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
মোস্তাফিজের আইপিএলে ভাল পারফরম্যান্স নিয়ে যা বললেন ডোনাল্ড
নারী ক্রিকেটে ইংলিশ তারকার নতুন রেকর্ড
আফগান-বাংলাদেশ সিরিজ স্থগিত
ভারত-পাকিস্তান সিরিজের আয়োজক হতে চায় অস্ট্রেলিয়া
মুস্তাফিজকে নিয়েই মাঠে নামছে চেন্নাই

আরও খবর