শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭৬°সে
সর্বশেষ:
মহাসড়কে যানজটে ভোগান্তি গ্রিসে ভয়াবহ দাপদাহে ৪ জনের মৃত্যু, জরুরি সতর্কতা জারি হজযাত্রীদের এয়ার অ্যাম্বুলেন্সের সুবিধা দিচ্ছে সৌদি ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরিসহ দুই কমিটি গঠন বিএনপির বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন বেবী নাজনীন ৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন ভারতের ইতিহাসে এই প্রথম মন্ত্রী সভায় মুসলিম নেই
/

লন্ডন থেকে ফিরেই সিলেট মেয়রের হুঁশিয়ারি

সিলেট: লন্ডন থেকে সিলেটে ফিরেই মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্ধারিত কুরবানির পশুর হাট ব্যতীত সিলেট নগরীতে আর কোনো অবৈধ পশুর হাট নয়। হাট বসালেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার লন্ডন থেকে ফিরেই তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ উপলক্ষে দুপুরে নগর ভবনে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত সিলেট নগরীতে ৮টি কুরবানির পশুর হাট ইজারা আহবান করা হয়েছে। এর বাইরে অবৈধ হাট বসতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, কুরবানির পর দ্রুত বর্জ্য অপসারণ করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিষ্কার অভিযান চালানো হবে। পবিত্র ঈদের দিন নির্ধারিত স্থানে কুরবানির বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহবান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত হয়।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিটি করপোরেশন নগরীর নতুন টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কুরবানির অস্থায়ী পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে।

জরুরি বিশেষ সভায় নগরীর ৩৫নং ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় টিলা ধসে নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে নীরবতা পালন ও তাদের রূহের মাগফিরাত কামনা করা হয়।

এ প্রসঙ্গে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, এখন বর্ষা মৌসুম। বর্ষায় টিলায় ভূমি ধসের ঘটনা প্রায়ই আমরা দেখতে পাই। ঝুঁকিপূর্ণ টিলার আশপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে। টিলায় নিহতদের পরিবারকে ঘর নির্মাণ ও মালনীছড়ায় বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করা সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন শাখাপ্রধানরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মহাসড়কে যানজটে ভোগান্তি
গ্রিসে ভয়াবহ দাপদাহে ৪ জনের মৃত্যু, জরুরি সতর্কতা জারি
হজযাত্রীদের এয়ার অ্যাম্বুলেন্সের সুবিধা দিচ্ছে সৌদি
‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান
ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরিসহ দুই কমিটি গঠন বিএনপির
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন বেবী নাজনীন

আরও খবর