মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৭°সে
সর্বশেষ:
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

রুশ হামলায় লণ্ডভণ্ড ওডেসা, চলছে তীব্র লড়াই

অনলাইন ডেস্ক :ইউক্রেন রুশ বাহিনীর বিরুদ্ধে পালটা হামলা শুরু করেছে বেশ কয়েক দিন। ইতোমধ্যে রুশ বাহিনীর দখলে যাওয়া অন্তত সাত গ্রাম স্বাধীনের দাবি করেছে দেশটি। এদিকে রুশ বাহিনীও ইউক্রেনজুড়ে হামলার পরিমাণ বাড়িয়েছে।

বুধবার ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে রুশ বাহিনীর তুমুল যুদ্ধ চলছে। খবর বিবিসির।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের বন্দর নগর ওডেসা ও দোনেৎস্কে ব্যাপক হামলা চালিয়েছে রুশ বাহিনী। রুশ বাহিনীর হামলায় ওডেসায় তিনজন এবং দোনেৎস্কে আরও তিনজন নিহত হয়েছে। এ ছাড়া ওডেসায় আহত হয়েছে ১৩ জন।

বিবিসি বলছে, ওডেসায় হতাহতরা একটা দোকানের গুদামঘরের ভেতর ছিল, যেখানে ক্ষেপণাস্ত্রের আঘাতে আগুন ধরে যায়। সেখান থেকে মানুষকে সরিয়ে নেওয়া হচ্ছে এবং উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ সরিয়ে জীবিতদের উদ্ধারের কাজ করছে।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, রাশিয়ার ক্ষেপণাস্ত্র ওডেসার কেন্দ্রে একটি ব্যবসা কেন্দ্র, একটি কলেজ, কিছু দোকানপাট, রেস্তোরাঁ এবং কিছু আবাসিক ভবনে আঘাত হানে। এতে আহত হয়েছে ছয়জন।

ইউক্রেনের কর্মকর্তারা দাবি, রুশ বাহিনী রাতভর ১০টি ক্ষেপণাস্ত্র এবং ১০টি ড্রোন ব্যবহার করে হামলা চালিয়ে। তবে বেশিরভাগই গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে দাবি ইউক্রেন বাহিনীর।

রুশ হামলায় ছয়জন নিহতের পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ শয়তানদের আমাদের ভূখণ্ড থেকে বিতারিড় করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন
মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান

আরও খবর