বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৫১°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

রাশিয়ার একটি সামরিক সদরদপ্তর ও বিমানঘাঁটি নিয়ন্ত্রণে নিল ওয়াগনার গ্রুপ

Fighters of Wagner private mercenary group stand guard in a street near the headquarters of the Southern Military District in the city of Rostov-on-Don, Russia, June 24, 2023. REUTERS/Stringer

অনলাইন ডেস্ক :ওয়াগনার বাহিনী রাশিয়ার রোস্তভ-অন-ডনে সামরিক স্থাপনা এবং সেখানকার বিমানঘাঁটির নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করেছেন গ্রুপটির প্রধান ইয়েভজেনি প্রিগোজিন।

শনিবার ওয়াগনার অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে তিনি এ দাবি করেন। খবর সিএনএনের।

এক ভিডিওবার্তায় প্রিগোজিন জানান, তার সেনারা এই শহরটি অবরুদ্ধ করবে এবং রাজধানী মস্কোর দিকে এগিয়ে যাবে— যতক্ষণ না প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এবং জেনারেল ভেলেরি গেরাসিমোভ তাদের সঙ্গে দেখা করতে না আসছেন।

তিনি বলেন, ‘আমরা এখানে এসেছি। আমরা চিফ অব জেনারেল স্টাফ এবং শোইগুর সঙ্গে দেখা করতে চাই। যতক্ষণ তারা না আসছে, আমরা এখানে থাকব, আমরা রোস্তভ অবরুদ্ধ করব এবং মস্কোর দিকে এগিয়ে যাব।’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত অপর এক ভিডিওতে দেখা যায়, ওয়াগনার প্রধান প্রিগোজিন দুজন জেনারেলের সঙ্গে বসে আছেন। যার মধ্যে একজন হলেন সেনাবাহিনীর লেফটেনেন্ট জেনারেল ভ্লাদিমির আলেক্সেসেভ। এই জেনারেল এর আগে একটি ভিডিও প্রকাশ করেছিলেন; সেখানে তিনি প্রিগোজিনকে অস্ত্র ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

প্রিগোজিন বলেন, আমরা শনিবার সকাল সাড়ে ৭টায় সদরদপ্তরে রয়েছি। বিমানঘাঁটিসহ রোস্তভের সামরিক সুবিধাগুলো আমরা নিয়ন্ত্রণে নিয়েছি।

তিনি বলেন, যেসব প্লেন যুদ্ধের জন্য ব্যবহার করা হয়, সেগুলো স্বাভাবিকভাবে ব্যবহার করতে কোনো সমস্যা নেই। মেডিকেল ফ্লাইটগুলো যথারীতি যুদ্ধের কাজে ব্যবহারে কোনো বাধা দেওয়া হচ্ছে না। আমরা যা করেছি তা নিয়ন্ত্রণে নেওয়া বিমানগুলো আমাদের আঘাত না করে ইউক্রেনের দিকে হামলা চালায়।

তিনি আরও বলেন, তিনি রোস্তভ-অন-ডনে আছেন এবং তার লোকেরা অফিসারদের তাদের দায়িত্ব পালনে বাধা দিচ্ছে না।

তিনি বলেন, প্রধান সদরদপ্তর, প্রধান নিয়ন্ত্রণ পয়েন্ট স্বাভাবিক হিসাবে কাজ করছে, কোনো সমস্যা নেই। কোনো কর্মকর্তাদের বাধা দেওয়া হয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!

আরও খবর