শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৯°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

রাজশাহীতে ১৭ মনোনয়নপত্র বাতিল, সবাই স্বতন্ত্র

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে বর্তমান ও সাবেক এমপি ছিলেন এমন প্রার্থী ছাড়া একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রও টেকেনি। আইন অনুযায়ী নির্বাচনী এলাকার যে পরিমাণ ভোটারের স্বাক্ষর থাকা প্রয়োজন, মামলার তথ্য গোপন করায় স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

ছয়টি আসনে মনোনয়নপত্র জমা পড়েছিল ৬০টি। যাচাই-বাছাইয়ে ৩৬টি বৈধ, ১৭টি বাতিল ও ৭টি মনোনয়নপত্র স্থগিত রাখা হয়।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, গোলাম রাব্বানী, শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া ও চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া। বৈধ ঘোষণা করা হয়েছে বিএনএফ’র প্রার্থী আল-সাআদ, তৃণমূল বিএনপির জামাল খান দুদু, এনপিপির নুরুন্নেসা, বাংলাদেশ সাংস্কৃতি মুক্তিজোটের বশির আহমেদ, জাতীয় পার্টির শামসুদ্দীন মণ্ডল ও বিএনএম’র শামসুজ্জোহা বাবু। আওয়ামী লীগ প্রার্থী ওমর ফারুক চৌধুরীর মনোনয়ন স্থগিত রাখা হয়। সিটি করপোরেশনের হোল্ডিং ঠ্যাক্স বকেয়া থাকায় এ সিদ্ধান্ত দেন রিটার্নিং কর্মকর্তা। তাদের বিকেল ৩টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়। এ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রাজশাহী-২ (সদর) আসনের ছয় প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে আওয়ামী লীগ কর্মী অ্যাডভোকেট আবু রায়হান মাসুদ, সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ কর্মী রেজাউন নবী আল মামুন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও মহানগর জাতীয় পার্টির সাবেক সভাপতি শাহাবুদ্দিন বাচ্চু। তারা সবাই স্বতন্ত্র প্রার্থী ছিলেন। এছাড়া মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী মো. শামীমের। তার বিরুদ্ধে ঋণখেলাপির তথ্য পাওয়া গেছে। মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের মোহাম্মদ আলী কামাল, জাসদের আবদুল্লাহ আল মাসুদ শিবলী, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, বিএনএম’র কামরুল হাসান, মুক্তিজোটের ইয়াসির আলিফ বিন হাবিব ও বাংলাদেশ কংগ্রেসের মারুফ শাহরিয়ার।

রাজশাহী-৩ আসনে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়াও অপেক্ষামান আছে আরও দুইজন প্রার্থীর। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন গণফ্রন্টের প্রার্থী মনিরুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী নিপু হোসেন ও শাহাবুদ্দিন বাচ্চু। সিদ্ধান্তের অপেক্ষায় আছেন এনপিপির প্রার্থী সইবুর রহমান ও মুক্তিজোটের প্রার্থী এনামুল হক। এ আসনটিতে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামান আসাদ, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি আয়েন উদ্দিন, বিএনএম’র মতিউর রহমান মন্টু, জাতীয় পার্টির সোলায়মান হোসেন, আবদুস সালাম, বিএনএফের বজলুর রহমান।

রাজশাহী-৪ আসনে একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তিনি হলেন স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন। এছাড়াও সিদ্ধান্তের অপেক্ষায় আছেন এনপিপি প্রার্থী জিন্নাতুন ইসলাম জিন্নাহ, বিএনএফের মতিউর রহমান ও জাতীয় পার্টির আবু তালেব প্রামাণিক। এ আসনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের আবুল কালাম আজাদ, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি এনামুল হক এবং বিএনএমের সাইফুল ইসলাম রায়হান।

রাজশাহী-৫ থেকে মনোনয়ন বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী আহসানুল হক মাসুদ ও ওবায়দুর রহমানের। এ দুজনেই স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের আবদুল ওয়াদুদ দারা, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি ডা. মনসুর রহমান, গণফ্রন্টের মোখলেসুর রহমান, বিএসপির আলতাফ হোসেন মোল্লা, জাকের পার্টির শফিকুল ইসলাম, বিএনএমের শরিফুল ইসলাম ও জাতীয় পার্টির আবুল হোসেন।

রাজশাহী-৬ আসনে সাত প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে দুই প্রার্থীর। তারা হলেন স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। এ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে, আওয়ামী লীগের শাহরিয়ার আলম, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি রায়হানুল হক, জাসদের জুলফিকার মান্নান জামি, এনপিপির মোহসীন আলী, জাকের পার্টির রিপন আলী, জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু এবং বিএনএম প্রার্থী আবদুস সামাদ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন

আরও খবর