শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৯°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

রাজবাড়ীতে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ীতে বিএনপির পদযাত্রায় দুই গ্রুপের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা,ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের আজাদী ময়দান ও প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। রাজধানীসহ সারাদেশে চলছে বিএনপির এ পদযাত্রা। সরকারের পদত্যাগের একদফা দাবিতে প্রথমবারের মতো এ কর্মসূচি পালন করছে সমমনা ৩৬ দল।

পূর্বঘোষিত বিএনপির সরকার হটানোর ‘এক দফা’ আন্দোলনের পদযাত্রায় রাজবাড়ীতেও বিএনপির নেতাকর্মীরা পার্টি অফিসে জড় হতে থাকে। কথা ছিলো বিএনপির খৈয়ম গ্রুপ ও আসালাম-হারুন গ্রুপ এক হয়ে পদযাত্রায় অংশ নেবে। বিএনপির পার্টি অফিসে প্রথম থেকেই আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরবর্তীতে খৈয়ম গ্রুপের নেতাকর্মীরা মিছিল নিয়ে পার্টি অফিসে প্রবেশ করলে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সে সময় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খৈয়ম গ্রুপের আফছার আলী সরদার, যুবদল নেতা কাউন্সিলর সম্রাটসহ ৪/৫ জন আহত হয়।

ঠিক তার আধা ঘণ্টা পর খৈয়ম গ্রুপের শত শত নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির পার্টি অফিস দখল করতে আসে। সে সময় পুনরায় খৈয়ম গ্রুপ ও আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যেই ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।অবস্থা বেগতিক দেখে আসলাম-হারুণ গ্রুপের নেতাকর্মীরা পিছু হটে। খৈয়ম গ্রুপ পার্টি অফিস দখলে নেয়। সে সময়ও উভয় পক্ষের ২০ থেকে ৩০ জন আহত হয়। আহতদেরকে নেতাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মো.হারুন-উর রশিদ বলেন, সারাদেশের ন্যায় আজ রাজবাড়ীতে একদফা একদাবি আদায়ের জন্য সরকারের পদত্যাগ দাবির জন্য পদযাত্রা ছিলো। এটা আমাদের কেন্দ্রীয় কর্মসূচি। আমরা পদযাত্রা করার জন্য পার্টি অফিসে জড়ো হতে থাকি। কিন্তু খৈয়ম গ্রুপের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের সদর উপজেলার বিএনপি নেতা আবুল হোসেন গাজী সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়।

রাজবাড়ীর-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম তার নিজ বাসায় সংবাদ সম্মেলনের করে বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগ সরকারের একটি এজেন্ট হিসেবে কাজ করছে বিএনপির একাংশ। আজকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা একদফা একদাবি বাস্তবায়নে পদযাত্রায় অংশ নিতে পার্টি অফিসে নেতাকর্মীদের সাথে মিছিল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু তারা আমাদের পার্টি অফিসে ঢুকতে দেইনি। তাদের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, যুবদল নেতা সম্রাট সহ আমাদের ১০/১২ জন আহত হয়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন বলেন, পদযাত্রা কর্মসূচিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের কারণে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী
হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব
কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮
স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন
আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী

আরও খবর