মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৩৮°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

রাজবাড়ীতে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ীতে বিএনপির পদযাত্রায় দুই গ্রুপের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা,ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের আজাদী ময়দান ও প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। রাজধানীসহ সারাদেশে চলছে বিএনপির এ পদযাত্রা। সরকারের পদত্যাগের একদফা দাবিতে প্রথমবারের মতো এ কর্মসূচি পালন করছে সমমনা ৩৬ দল।

পূর্বঘোষিত বিএনপির সরকার হটানোর ‘এক দফা’ আন্দোলনের পদযাত্রায় রাজবাড়ীতেও বিএনপির নেতাকর্মীরা পার্টি অফিসে জড় হতে থাকে। কথা ছিলো বিএনপির খৈয়ম গ্রুপ ও আসালাম-হারুন গ্রুপ এক হয়ে পদযাত্রায় অংশ নেবে। বিএনপির পার্টি অফিসে প্রথম থেকেই আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরবর্তীতে খৈয়ম গ্রুপের নেতাকর্মীরা মিছিল নিয়ে পার্টি অফিসে প্রবেশ করলে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সে সময় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খৈয়ম গ্রুপের আফছার আলী সরদার, যুবদল নেতা কাউন্সিলর সম্রাটসহ ৪/৫ জন আহত হয়।

ঠিক তার আধা ঘণ্টা পর খৈয়ম গ্রুপের শত শত নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির পার্টি অফিস দখল করতে আসে। সে সময় পুনরায় খৈয়ম গ্রুপ ও আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যেই ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।অবস্থা বেগতিক দেখে আসলাম-হারুণ গ্রুপের নেতাকর্মীরা পিছু হটে। খৈয়ম গ্রুপ পার্টি অফিস দখলে নেয়। সে সময়ও উভয় পক্ষের ২০ থেকে ৩০ জন আহত হয়। আহতদেরকে নেতাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মো.হারুন-উর রশিদ বলেন, সারাদেশের ন্যায় আজ রাজবাড়ীতে একদফা একদাবি আদায়ের জন্য সরকারের পদত্যাগ দাবির জন্য পদযাত্রা ছিলো। এটা আমাদের কেন্দ্রীয় কর্মসূচি। আমরা পদযাত্রা করার জন্য পার্টি অফিসে জড়ো হতে থাকি। কিন্তু খৈয়ম গ্রুপের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের সদর উপজেলার বিএনপি নেতা আবুল হোসেন গাজী সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়।

রাজবাড়ীর-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম তার নিজ বাসায় সংবাদ সম্মেলনের করে বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগ সরকারের একটি এজেন্ট হিসেবে কাজ করছে বিএনপির একাংশ। আজকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা একদফা একদাবি বাস্তবায়নে পদযাত্রায় অংশ নিতে পার্টি অফিসে নেতাকর্মীদের সাথে মিছিল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু তারা আমাদের পার্টি অফিসে ঢুকতে দেইনি। তাদের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, যুবদল নেতা সম্রাট সহ আমাদের ১০/১২ জন আহত হয়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন বলেন, পদযাত্রা কর্মসূচিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের কারণে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন
আজ পয়লা বৈশাখ, স্বাগত বাংলা ১৪৩১

আরও খবর