শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৫৩°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ফলদ চারা বিতরণ রাজস্থলীতে

চাইথোয়াইমং মারমা ,রাঙ্গামাটি :

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে রাখা রাজস্থলী উপজেলার বিভিন্ন এলাকার প্রান্তিক ১৫০ জন চাষীকের মধ্যে প্রতিজন কে ১২ পিচ করে ফলদ চারা বিতরণ করা হয়।

আজ ২৬ (জুলাই) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের সদস্য বাবু নিউচিং মারমার বাস ভবনের সামনে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ ও পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা সহ সকলে উপস্থিত থেকে এই চারা বিতরণ করা হয়েছে।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার আবুল খায়ের, প্রেস ক্লাব সভাপতি আজগর আলী খান, সাধারণ সম্পাদক হারাধন কর্মকার গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, বিভিন্নএলাকা থেকে আগত চাষীরা উপস্থিত ছিলেন।
বিতরণ কালে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেন, বর্তমান সরকার দেশের সকল খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিশেষ করে কৃষিপ্রধান দেশ হিসেবে কৃষকদের আর্থিক ভাবে স্বাবলম্বী করতে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা বাস্তবায়ন করছে তার সুফল পাচ্ছে সাধারণ জনগণ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ বলেন, সকল ব্যক্তিকে তার সামর্থ অনুযায়ী নিজ নিজ আঙ্গিনায় বৃক্ষরোপন করতে হবে, আর এর ফলে অক্সিজেনের পরিমান বৃদ্ধি পাবে, আর নিজের বাড়ীর পুষ্টির চাহিদা কিছুটা মিটবে
এসময় তিনি আরো বলেন, পার্বত্য জেলা পরিষদ প্রতিবছরই চাষীদের প্রচুর ফলদ,বনজ, ওষধি চারা এবং কৃষি যন্ত্রপাতি বিনামুল্যে বিতরণ করে এবং আগামীতেও চাষীদের উন্নয়নে এই ধারা অব্যাহত থাকবে।

ইতিপূর্বে জেলা পরিষদ রাজস্থলী উপজেলার প্রান্তিক চাষীকে বিভিন্ন রকমের ফলের চারা ফুট স্প্রে মেশিন এবং বিভিন্ন কৃষক সমবায় সমিতিকে পাওয়ায় টিলার মেশিন প্রদান করা হয় বলে জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী
হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব
কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮
স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন
আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী

আরও খবর