শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৯১°সে
সর্বশেষ:
‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরিসহ দুই কমিটি গঠন বিএনপির বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন বেবী নাজনীন ৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন ভারতের ইতিহাসে এই প্রথম মন্ত্রী সভায় মুসলিম নেই পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের লাশ নিয়ে কেরালায় পৌঁছেছে প্লেন বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

রাইসির মৃত্যু-সৌদি বাদশাহর অসুস্থতা, বাড়লো সোনা-রুপা-তামার দাম

অনলাইন ডেস্ক
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি নিহত হওয়ায় ও সৌদি বাদশাহ সালমানের অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পরপরই আন্তজার্তিক বাজারে বাড়লো সোনা, রুপা ও তামার দাম। সোমবার (২০ মে) আন্তর্জাতিক বাজারে ধাতু তিনটি রেকর্ড দামে বিক্রি হয়েছে।

সোমবার প্রতি আউন্স সোনার দাম রেকর্ড ২ হাজার ৪৫০ দশমিক ৭ ডলারে পৌঁছেছে। আন্তর্জাতিক বাজারে সোনার দাম নির্ধারণ হয় আউন্স হিসেবে। এক আউন্স সোনা ৩১ দশমিক ১০৩ গ্রামের সমান। আর বাংলাদেশে স্বর্ণ বিক্রি হয় ভরি হিসেবে। এক ভরি সমান ১১ দশমিক ৬৬৪ গ্রাম সোনা। সে হিসেবে এক আউন্স প্রায় তিন ভরি সোনা হয়।

অন্যদিকে, টনপ্রতি তামার দাম দাঁড়িয়েছে ১১ হাজার ১০৪ ডলারে ও এক আউন্স রুপা বিক্রি হচ্ছে ৩২ দশমিক ৭৫ ডলারে যা ১১ বছরের মধ্যে সবচেয়ে বেশি।

রোববার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় যৌথভাবে নির্মিত একটি বাধ উদ্বোধনের পর ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফেরার পথে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন দেশটির প্রেসিডেন্ট রাইসি ও তার সফরসঙ্গীরা। তাদের মধ্যে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহিয়ান।

অন্যদিকে, সোমবার জাপান সফরের কথা থাকলেও বাবা বাদশাহ সালমানের শারীরিক অসুস্থতার জন্য জাপান সফর বাতিল করেছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। বিষয়টি নিশ্চিত করেছেন জাপানের প্রধান মন্ত্রিপরিষদ সচিব ইয়োশিমাসা হায়াশি। ৮৮ বছর বয়সী বাদশাহ সালমান ফুসফুসের সমস্যায় ভুগছেন বলে জানা গেছে।

 

সূত্র: এএফপি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদযাত্রা : ২১ জুনের ট্রেনের ফিরতি টিকিট মিলবে মঙ্গলবার
গার্মেন্ট শ্রমিকদের টিসিবির স্মার্ট কার্ড দেওয়ার সুপারিশ
বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি
দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম

আরও খবর