শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.৭৪°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

যুক্তরাষ্ট্র-কানাডা সংযোগ সেতুতে বিস্ফোরণ, নিহত ২

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে সংযোগ স্থাপনকারী ‘রেইনবো ব্রিজ’-এ গাড়ি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই গাড়িতে থাকা দুজন নিহত হয়েছেন। যার মধ্যে একজন গাড়ির চালক ও অন্য একজন যাত্রী। দুর্ঘটনায় সামান্য আঘাত পেয়েছেন একজন ইউএস কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন (সিবিপি) অফিসার।

স্থানীয় সময় বুধবার নায়াগ্রা জলপ্রপাতের কাছাকাছি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউইয়র্ক ও কানাডার অন্টারিও প্রদেশকে সংযোগ স্থাপনকারী সেতুতে এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার জেরে দুই দেশের মধ্যকার মোট চারটি সীমান্ত ক্রসিং ও নিউইয়র্কের বাফেলো আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়। তবে কিছুক্ষণ বন্ধ রাখার পরই রেইনবো ব্রিজ ছাড়া অন্য তিন লিউস্টিন, ওয়্যারপুল ও পিস ব্রিজ সীমান্ত ক্রসিংগুলো খুলে দেওয়া হয়েছিল। নিহত দুজনের পরিচয় এখনো জানাতে পারেনি কর্তৃপক্ষ। তবে সিএনএন জানিয়েছে, গাড়ির চালক ছিল ৫৬ বছর বয়সি এক ব্যক্তি। যিনি স্ত্রীসহ একটি কনসার্টে যোগ দেওয়ার উদ্দেশে রওনা দিয়েছিলেন। এপি, রয়টার্স।

দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর কর্তৃপক্ষ জানিয়েছে, এতে সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো প্রমাণ খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় ‘কোনো সন্ত্রাসী হামলা অথবা জনসাধারণের প্রতি হুমকির কোনো ইঙ্গিত নেই’ বলে সাংবাদিকদের বুধবার সন্ধ্যায় জানিয়েছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হকুল। সেতুতে থাকা নিরাপত্তা ক্যাসেরায় ধারণকৃত দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশ করেছে সিবিপি। ভিডিওতে দেখা যায়, গাড়িটি উচ্চগতিতে যুক্তরাষ্ট্রের দিক থেকে আসছিল। একসময় এটির সেতুর একাংশে ধাক্কা লাগে। তৎক্ষণাৎ গাড়িটি উপরে উঠে মাটিতে আছড়ে পড়ে। তার সঙ্গে সঙ্গেই হয় বিস্ফোরণ। তবে গাড়িতে কোনো বিস্ফোরক ছিল কিনা, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

আরও খবর