শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.২৪°সে
সর্বশেষ:
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪ বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নতুন ১০ নির্দেশনা শিক্ষক হেনস্থার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন চিনির দাম বাড়লো কেজিতে ২০ টাকা আগরতলা দূতাবাসে গভীর শ্রদ্ধায় ভাষাশহিদদের স্মরণ ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স মিয়ানমারের হাসপাতালে ভয়াবহ বোমা হামলা জান্তার পরীমনির মাদক মামলা নিয়ে হাইকোর্টের নতুন সিদ্ধান্ত

যুক্তরাষ্ট্রে স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপির বিক্ষোভ

অনলাইন ডেস্ক:
গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশের হামলা, গুলিবর্ষণ ও নেতাকর্মীদের ওপর নির্যাতন এবং গ্রেপ্তারের প্রতিবাদে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মেরিল্যান্ড স্টেট বিএনপির উদ্যোগে আয়োজিত স্থানীয় সময় সোমবার (৩০ অক্টোবর) বিকেলে বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মিজানুর রহমান ভূইয়া মিল্টন, জিল্লুর রহমান জিল্লুর, গিয়াস আহমেদ, আব্দুল লতিফ সম্রাট, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, জাতীয়তাবাদী যুবদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবু সাইদ আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আবদুর সবুর। এসময় যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বিএনপি নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবিলম্বে পদত্যাগ করার দাবিতে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এ সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন বলেন, বাংলাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর বর্তমান আওয়ামী লীগ সরকার নির্যাতনের মাত্রা আরও বাড়িয়েছে। অথচ সমগ্র দেশের মানুষ অবিলম্বে শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানাচ্ছেন। গণতান্ত্রিক বিশ্ব এই দাবিতে সরকারকে বার বার সতর্ক করছে। এরইমধ্যে আমেরিকা বাংলাদেশে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করা নিয়ে নতুন ভিসানীতি ঘোষণা ও কার্যকর করেছে। আমরা অবিলম্বে সরকারকে নির্যাতনের পথ পরিহার করে পদত্যাগের আহ্বান জানাই। অন্যথায় মাশুল দিতে হবে।

নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন বলেন, অতি শিগগিরই হাসিনার পদত্যাগ না হলে দেশের অনেক ক্ষতি হয়ে যাবে। যা থেকে দেশকে বাঁচানো অসম্ভব হয়ে যাবে। বিএনপির মহাসচিব মার্জিত রাজনীতিবিদ মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ন্যাক্কারজনক ও অগণতান্ত্রিকভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসঙ্গে কালক্ষেপণ না করে অবিলম্বে তারসহ বেগম খালেদা জিয়া এবং সকল নেতাকর্মীর মুক্তি দাবি করছি।

তিনি সরকারের উদ্দেশে বলেন, দেশের ক্লান্তিলগ্নে এসব নাটক বন্ধ করুন। এর পরিণতি ভয়াবহ হবে। গণহারে সারা দেশে গণগ্রেপ্তার বন্ধ করুন। নিরীহ ব্যক্তি ইশরাক হোসেনের ভাই ইশফাক হোসেনের গ্রেপ্তারে নিন্দা ও তার মুক্তির দাবি জানাই।

গিয়াস আহমেদ বলেন, বর্তমান সরকারের অধীনে কোনোমতেই বাংলাদেশ সুষ্ঠু নির্বাচন যে সম্ভব নয় তার প্রমাণ বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন, গ্রেপ্তার ও মহাসমাবেশে গুলিবর্ষণ। আমরা এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি সরকারকে গণতন্ত্রের পথে হাটার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪
বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নতুন ১০ নির্দেশনা
ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর

আরও খবর