শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৫৪°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

যুক্তরাষ্ট্রে প্রায় তিন হাজার ঈদ জামাত অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি,যুক্তরাষ্ট্র:
যুক্তরাষ্ট্রজুড়ে এবার পবিত্র ঈদুল ফিতরের প্রায় তিন হাজার জামাত অনুষ্ঠিত হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকায় এসব জামাতে মুসল্লিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ঈদের নামাজ শেষে বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এবার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে বুধবার (১০ এপ্রিল)। বিভিন্ন সূত্রে জানা যায় দেশটিতে এবার প্রায় তিন হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

প্রধানত স্থানীয় মসজিদ ও ইসলামি কেন্দ্রের উদ্যোগ ও ব্যবস্থাপনায় মসজিদ, খোলা মাঠ ও রাস্তায় এসব ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এসব জামাতে ৩০ লাখের বেশি মানুষ অংশ নিয়েছেন।

বাংলাদেশিদের ব্যবস্থাপনায় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্ক সিটির জ্যামাইকা, ওজোনপার্ক, এস্টেরিয়া, ব্রুকলিন ও ব্রংকসে। এগুলোর অনেক স্থানে বিশেষ নামাজের ব্যবস্থা ছিল নারীদের জন্যও। নিউজার্সি প্যাটারসনে ও মসজিদে আল ফেনদৌস অনেক বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মার্কিন মুসলিমদের পাশাপাশি মুসলিম বিশ্বকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

এদিকে ঈদ উপলক্ষে মঙ্গলবার বিশ্বের মুসলিম জাতির উদ্দেশে শুভেচ্ছাবার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া ওই শুভেচ্ছাবার্তায় যুদ্ধ-সংঘাতে জর্জরিত গাজা উপত্যকা ও সুদানে শান্তি স্থাপনের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাইডেন বলেন, বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায় ও পরিবারের সদস্যরা ঈদুল ফিতর উদযাপনের জন্য একত্র হয়েছেন। কিন্তু তাদের এই আনন্দের মধ্যে বেশ খানিক বিষাদও মিশে রয়েছে। গাজা, সুদান এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে সংঘাত, ক্ষুধা, বাস্তুচ্যুতির মতো দুর্যোগ সহ্য করতে হচ্ছে লাখ লাখ মুসলিমদের।

তিনি আরও বলেন, এবারের ঈদে আমি তাদের স্মরণ করতে চাই, পাশে থাকতে চাই। সেই সঙ্গে বলতে চাই— এখন সময় এসেছে সবার জন্য শান্তি ও সমমর্যাদার লড়াইকে আমাদের সবার এগিয়ে নিয়ে যাওয়ার। আমরা শান্তি চাই, সবার মর্যাদা চাই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর