শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৪৬°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

যুক্তরাষ্ট্রের ৬ অঙ্গরাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত ৫

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রে ৬ অঙ্গরাজ্যে বন্দুকধারীদের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪১ জন। যুক্তরাষ্ট্রের ইলিনয়স, ওয়াশিংটন, পেনসিলভানিয়া, দক্ষিণ ক্যালিফোর্নিয়া, মেরিল্যান্ড ও মিজৌরিতে এসব ঘটনা ঘটেছে। তবে এগুলোকে গণহত্যা হলা যাচ্ছে না, কারণ কোনো জায়গায় মৃতের সংখ্যা চার বা তার বেশি হয়নি।

মিজৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইসে গতকাল রোববার উঠতি বয়সীদের পার্টিতে বন্দুকধারীর গুলিতে এক কিশোর (১৭) মারা গেছে। রাত ১টা নাগাদ সেখানে গুলি চলে। এ ঘটনায় অন্তত আরও ৯ জন আহত হয়েছেন। একজনের অবস্থা আশঙ্কাজনক।

ইলিনয়সের শিকাগো থেকে ২০ মাইল দূরে উইলব্রুকে একটা অনুষ্ঠানে যোগ দিতে কয়েক শ মানুষ জড়ো হয়েছিলেন। সেখানে গুলিতে ২৩ জন আহত হয়েছেন। একজনের অবস্থা গুরুতর। শহরের শেরিফ জানিয়েছেন, একাধিক মানুষ গুলি চালায়। কেন এই গুলি চালানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে গুলি, নিহত ৪ যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে গুলি, নিহত ৪

গত শনিবার রাতে ওয়াশিংটন স্টেট ক্যাম্প গ্রাউন্ডে কনসার্টে গুলি চালায় এক বন্দুকধারী। এতে দুজন মারা গেছেন। আহত হয়েছেন আরও দুজন। পরে পুলিশের গুলিতে ঘাতক আহত হন ও তাঁকে গ্রেপ্তার করা হয়। এরপর সারা রাত কনসার্ট চললেও, রোববার তা বাতিল করা হয়।

পেনসিলভানিয়াতে গত শনিবার সকালে পুলিশের ব্যারাকে এক বন্দুকধারীর হামলায় এক পুলিশ সদস্য মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন অপর আরেক পুলিশ সদস্য। গতকাল রোববার পুলিশ জানিয়েছে, বন্দুকধারী রাইফেল থেকে গুলি চালায়। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সে মারা যায়। তবে কেন ওই ব্যক্তি পুলিশকে আক্রমণ করেছিল, তা জানা যায়নি।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় গত শনিবার একটি পুল পার্টিতে বন্দুক হামলায় ৯ জন আহত হয়েছেন। আহতদের বয়স ১৬ থেকে ২৪-এর মধ্যে। এদের মধ্য দুজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার সময় একটি গাড়িকে দেয়ালে ধাক্কা দিতে দেখতে পায়। গাড়িটির চালক গুলিবিদ্ধ ছিলেন।

বাল্টিমোরে গত শুক্রবার রাতে বন্দুক হামলায় ছয়জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে তিনজনের শরীরে একাধিক গুলি লেগেছে। আর আহত অপর তিনজন নিজেরাই রাস্তা পার হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতদের বয়স ১৭ থেকে ২৪-এর মধ্যে।

এদিকে কয়েক বছর ধরে আমেরিকায় বন্দুকধারীদের গুলিতে নিহতের সংখ্যা বাড়ছে। এ বছরও এ ধরনের ঘটনা বেড়েই চলেছে। স্কুলে, শপিং মলে, স্কুলের অনুষ্ঠানে গুলি চলছে। হামলাকারীদের মধ্যে অধিকাংশই কিশোর, তরুণ ও যুবকেরা। এরপরেও আমেরিকার অস্ত্র আইন কড়াকড়ি করা হচ্ছে না। রিপাবলিকান পার্টির নেতারা এর বিরোধিতা করছেন।

বিশেষজ্ঞরা বলছেন, আগে যেখানে কিশোর বা যুবকদের ঝগড়া হলে ঘুষি মারা হতো, এখন সেখানে গুলি চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর