মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.২২°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

মেসি–উন্মাদনায় ভাসছে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক:
লিওনেল মেসি কোথাও যাবেন, তাকে নিয়ে উন্মাদনা মাত্রা ছাড়াবে না তা কী করে হয়! আর্জেন্টিনার অধিনায়ক তো মায়ামিতে বেড়াতে যাননি। ইন্টার মায়ামির হয়ে খেলবেন। তাকে বরণ করে উদ্যাপনটা তেমনই হওয়ার কথা।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির মাঠের ফল খুবই বাজে। কিন্তু এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে যে ফুটবল ক্লাবটিকে নিয়ে বিশ্ববাসীর আগ্রহ, সেটি মায়ামিই। আর সেটি মেসির কারণেই। জুনের শুরুতেই মেসি সবাইকে অবাক করে দিয়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর তিনি কোথায় যাবেন, এ নিয়ে চলছিল বিস্তর গবেষণা। মেসির কাছে সৌদি আরবের ক্লাব আল হিলালের অবিশ্বাস্য অঙ্কের প্রস্তাবও ছিল। কিন্তু আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক শেষ পর্যন্ত বেছে নিয়েছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক ক্লাব ইন্টার মায়ামিকেই।

মেসির আগমন সাজসাজ রব ফেলেছে মায়ামিতে। মাঠের লড়াইয়ে মোটামুটি ব্যর্থ একটা দলকে নিয়ে এমন আগ্রহ সত্যিই অন্যমাত্রার। এরই মধ্যে মায়ামির সব ম্যাচের টিকিট বিক্রি হয়ে গেছে। তাদের স্টেডিয়ামেও তৈরি করা হচ্ছে নতুন গ্যালারি। মেসি যেখানে আসবেন, সেখানে ছোট গ্যালারি দিয়ে কী আর হয়! সেখানে তো বড় গ্যালারির প্রয়োজন।

১১ জুলাই মেসির বিমান মায়ামির মাটি স্পর্শ করার সঙ্গে সঙ্গেই ভালোবাসার আয়োজন শুরু হয়। বিমানবন্দরটি মায়ামির মাঠ থেকে খুব বেশি দূরে নয়। বহু ভক্ত বিমানবন্দরে গিয়েছিলেন আর্জেন্টাইন তারকাকে স্বাগত জানাতে। গান ধরেছিলেন তারা, ‘আমরা তোমার অপেক্ষায় আছি মেসি…!’

এমন অনেকে সেখানে গিয়েছিলেন, যারা মেসিকে চোখের দেখাটাও দেখতে পাননি, ‘মেসিকে দেখিনি, তাতে কী হয়েছে! তাকে পরে দেখব, হয়তো ১০ দিন পর কিংবা এক মাস পর। আমরা এখানে এসেছি তার জন্যই।’

মায়ামির ভক্তরা এখন মেসির অভিষেকের অপেক্ষায়। সে মাহেন্দ্রক্ষণ ২১ জুলাই—লিগ কাপে মায়ামির মুখোমুখি হবে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুল। সেই ম্যাচ আমেরিকান–মেক্সিকান–কানাডিয়ানসহ অনেকেরই মিলনমেলায় পরিণত হবে।

মেসি যদিও এখনো মাঠে নামেননি। কিন্তু এরই মধ্যে মেসির যুক্তরাষ্ট্রে আসার অর্থনৈতিক প্রভাবটা বোঝা যাচ্ছে। এরই মধ্যে ইন্টার মায়ামির ম্যাচের টিকিটের মূল্য কয়েক গুণ বেড়ে গেছে। ক্রুজ আজুলের বিপক্ষে ইন্টার মায়ামির ম্যাচটির টিকিটের মূল্য সাধারণ সময়ে ছিল ২৯ মার্কিন ডলার। সেটিই এখন মেসির কারণে বেড়ে দাঁড়িয়েছে ৩২৯ ডলারে। ইন্টার মায়ামিতে মেসি খেলবেন বার্সেলোনা ও আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্দো মার্টিনোর অধীন। একই সঙ্গে মায়ামিতে মেসির সতীর্থ হিসেবে থাকবেন সাবেক বার্সেলোনা তারকা সের্হিও বুসকেতস।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা
১০ বছর পর আইপিএল জিতল কলকাতা
আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স
যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন যে যে দেশের ক্রিকেটার
বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের আয়োজক ব্রাজিল
বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ আটকাল জিম্বাবুয়ে

আরও খবর