শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৮৫°সে
সর্বশেষ:
চবি সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ঝালকাঠিতে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ

মুস্তাফিজকে দলে নেওয়ার কারণ জানাল চেন্নাই

অনলাইন ডেস্ক
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে নিলামে থাকা মুস্তাফিজুর রহমানকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে নিয়েছে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিং। প্রথমবারের মতো চেন্নাইয়ে ডাক পেয়েছেন দ্য ফিজ।

তবে তাকে দলে নেওয়ার পেছনে অনেকেই চেন্নাইয়ের বাণিজ্যিক উদ্দেশ্য দেখছেন। যদিও আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়নরা জানালো, মুস্তাফিজকে নেওয়ার চিন্তা আচমকা আসেনি। বরং নিলামের আগে থেকেই তার দিক নজর ছিল তাদের। কারণ হিসেবে তারা বলছে ঘরের মাঠের উইকেটে তার কার্যকারিতার কথা।
চেন্নাইয়ের ঘরের মাঠ চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামের উইকেট কিছুটা স্লো। এমন পিচে মুস্তাফিজের কার্যকারিতা প্রমাণিত। ঢাকার মিরপুরের পিচেও তার বহু সাফল্যগাঁথার পেছনে ভূমিকা রয়েছে একই রকম পিচের। এমন উইকেটে ‘দ্য ফিজ’-এর স্লোয়ার ও কাটার বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

তাছাড়া চিপকের দুই পাশের বাউন্ডারির বড় সীমানাও মুস্তাফিজ কাজে লাগাতে পারবেন। শনিবার নতুন সাইনিং নিয়ে কথা বলার সময় এসব কারণের কথা উল্লেখ করেন চেন্নাইয়ের প্রধান নির্বাহী কেএস বিশ্বনাথন। তিনি বলেন, ‘আমাদের মনে হয়েছে, মাঠের দুই পাশের সীমানা বিবেচনায় নিয়ে চিপকের উইকেটে মুস্তাফিজ ভালো পছন্দ হতে পারে। (নিলামের আগে থেকেই) আমাদের ভাবনায় এসব ছিল। কিন্তু আমরা নিশ্চিত ছিলাম না যে তাদের পাবো। সৌভাগ্যবশত, এবারের নিলাম আমাদের ভালো কেটেছে।’

আইপিএলে মুস্তাফিজের অভিজ্ঞতা দীর্ঘদিনের। এর আগে আরও চারটি ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন তিনি। অভিষেক আসরে তিনি খেলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। প্রথমবারেই দলের শিরোপা জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। পরের আসরে একই দলের হয়ে খেললেও প্রত্যাশা পূরণ করতে পারেননি। এরপর মুম্বাই ইন্ডিয়ান ও রাজস্থান রয়্যালসে খেলেন এই বাঁহাতি ‘কাটার মাস্টার’। সবশেষ মৌসুমে তাকে দেখা গেছে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়
গুরুতর চোটের শিকার মুস্তাফিজ,হাসপাতালে ভর্তি
এমবাপ্পের পেছনে ৫০ কোটি ইউরো খরচে প্রস্তুত যে ক্লাব
সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল
অবিশ্বাস্য ফর্মে উইলিয়ামসন, সাত টেস্টে ৭ সেঞ্চুরি

আরও খবর