শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৬৮°সে
সর্বশেষ:
বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলে বান্দরবানে নিহত ২

বান্দরবান প্রতিনিধি
মিয়ানমারের থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী জলপাইতলী গ্রামে নারীসহ ২ জন নিহত হয়েছেন।

নিহতের একজন হচ্ছেন-আসমা খাতুন (৫৫)। তিনি জলপাইতলী গ্রামের বাদশা মিয়া সওদারগরের স্ত্রী। অপরজন অজ্ঞাতপরিচয় রোহিঙ্গা এক শ্রমিক। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মিয়ানমারের ওপার থেকে ছোড়া মর্টারশেলের বিষ্ফোরিত অংশ জলপায়তলী এলাকায় এসে পড়ে। এ সময় মর্টার শেলের বিষ্ফোরিত অংশের আঘাতে আসমা খাতুন ঘটনাস্থলে মারা যান। গুরুত্বর আহত হন এক রোহিঙ্গা শ্রমিক। তাকে দ্রুত উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অনেকেই প্রাণের ভয়ে নিজ এলাকা ছেড়ে অন্যত্র নিরাপদে চলে যাচ্ছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে।বান্দরবানের জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মিয়ানমারে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের যুদ্ধ চলছে। এর মধ্যেই ওপার থেকে আসা গোলায় এক বাংলাদেশি নারীসহ দুজন নিহত হলেন।

সীমান্তের মিয়ানমার অংশে হেলিকপ্টার থেকে গুলি করা হচ্ছে। সীমান্তের বাংলাদেশ অংশের বাসিন্দারা আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক
ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী
বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের
ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস

আরও খবর