শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৯৬°সে

মাস্টারকার্ডের ‘দখলে’ বিশ্বকাপের আগাম সব টিকিট

স্পোর্টস ডেস্ক:
ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের টিকিট সাধারণ দর্শকদের জন্য বিক্রি শুরু (জেনারেল সেল) হওয়ার আগেই তা শুধু মাস্টারকার্ডধারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

এর ফলে যাদের কাছে মাস্টারকার্ড ডেবিট বা ক্রেডিট কার্ড নেই, তারা কোনও ম্যাচের টিকিট কিনতে পারছেন না। অথচ এদিকে হু হু করে শেষ হয়ে যাচ্ছে সব ম্যাচের টিকিট।

বৃহস্পতিবার ভারতীয় সময় সন্ধ্যা ৬টায় শুধু মাস্টারকার্ডধারীদের জন্য টিকিট বিক্রি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বাংলাদেশের অন্তত চারটি ম্যাচ ‘সোল্ড আউট’ বলে দেখানো হচ্ছে।

এরমধ্যে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশের ম্যাচগুলোও আছে।

আর কলকাতার ইডেন গার্ডেন্সে বহুল-প্রতীক্ষিত বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটির টিকিটও একেবারেই কাটা যাচ্ছে না- কাটতে গেলেই কার্ডের ‘পেমেন্ট ডিক্লাইনড’ হয়ে যাচ্ছে।

ভারতের একটি জনপ্রিয় ইভেন্ট টিকিটিং সাইট ‘বুকমাইশো’ বিশ্বকাপের এই টিকিট বিক্রির বরাত পেয়েছে, আর তাদের সাইটেই মাস্টারকার্ডকে আইসিসি এই সুবিধা দিয়েছে, যেটাকে অনেকেই খুব অনৈতিক বলে মনে করছেন।

বস্তুত বিশ্বকাপে ভারত ছাড়া অন্য দলগুলোর ম্যাচের টিকিট বিক্রি শুরু হওয়ার কথা ছিল আজ (শুক্রবার) ২৫ আগস্ট থেকে।

কিন্তু যারা টিকিট কেনার জন্য আগাম রেজিস্ট্রেশন করেছিলেন, গতকাল সকালে আইসিসি তাদের আচমকাই মেইল করে জানায়, ২৪ আগস্ট সন্ধ্যা ৬টা থেকেই মাস্টারকার্ডধারীরা এই টিকিট কিনতে পারবেন।

শুধু তাই নয়, এই সুবিধা বহাল থাকবে পুরো ২৪ ঘণ্টার জন্য। অর্থাৎ আজ শুক্রবার ভারতীয় সময় সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এরমধ্যে যথারীতি বেশিরভাগ ম্যাচের টিকিটই ফুরিয়ে যাবে- বিশেষ করে যেই ম্যাচগুলো নিয়ে সাধারণ ক্রিকেট অনুরাগী ও দর্শকদের আগ্রহ প্রবল!

ভারতসহ ক্রিকেট বিশ্বের বহু জায়গায় অনুরাগীরা ভিসা, আমেরিকান এক্সপ্রেস, রুপে কার্ড, ইউপিআই বা ব্যাংক ট্রান্সফারের (ভারতে যা এনইএফটি নামে পরিচিত) মাধ্যমেও টিকিট কাটার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন, এই সিদ্ধান্তে তারা যথারীতি খুবই হতাশ ও ক্ষুব্ধ।

মাস্টারকার্ডধারীদের বিশেষ সুবিধা দিতে গিয়ে আইসিসি বিশ্বজুড়ে লাখ লাখ ক্রিকেট দর্শকের সঙ্গে প্রবল বঞ্চনা করেছে বলেও তারা মনে করছেন সংগত কারণেই। আর এই সিদ্ধান্তের কথা আগাম তাদের জানানোও হয়নি।

এদিকে শুধু আজকেই নয়, আগামী সপ্তাহে যখন ভারতের বিশ্বকাপ ম্যাচগুলোর টিকিট বিক্রি শুরু হবে, তখনও মাস্টারকার্ডকে এই বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে।

ভারতের ম্যাচগুলোর টিকিটের জেনারেল সেল ধাপে ধাপে শুরু হবে ৩০ আগস্ট থেকে। কিন্তু মাস্টারকার্ডধারীরা সেই টিকিট কিনতে পারবেন ২৯ আগস্ট থেকেই।

কেন বিশ্বজোড়া ক্রিকেট দর্শকদের একটা বড় অংশকে এভাবে আগাম টিকিট কেনার সুযোগ থেকে বঞ্চিত করা হলো, তা ব্যাখ্যা করে আইসিসি এখনও কোনও বিবৃতি দেয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আরও খবর