শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.৭২°সে
সর্বশেষ:
৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন ভারতের ইতিহাসে এই প্রথম মন্ত্রী সভায় মুসলিম নেই পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের লাশ নিয়ে কেরালায় পৌঁছেছে প্লেন বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার নিউইয়র্কে মদ্যপ আওয়ামী লীগ নেতার কাণ্ড ওসি’র বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ, এসপি’র কাছে নালিশ বাংলাদেশের দুর্নীতি মোকাবিলার বিষয়ে যে বার্তা দিলেন ডোনাল্ড লু

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘পাসপোর্ট’ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি

অনলাইন ডেস্ক:
মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে পোস্ট অফিসের পাশাপাশি এবার বিশেষ ব্যবস্থাপনায় দেশটির কোয়ান্তান ও কেলান্তান প্রদেশে হাতে হাতে মেশিন রিডেবল পাসপোর্ট ডেলিভারি সার্ভিস প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

বৃহস্পতিবার কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাউন্সেলর টিমের অস্থায়ী কার্যালয় কোয়ান্তান ও কেলান্তানের কোতা বাহরু থেকে পাসপোর্ট সংক্রান্ত সেবাটি গ্রহণ করার জন্য আগ্রহী ব্যক্তিকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আগামী ১ ও ২ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোয়ান্তান প্রদেশের জালান বুকিত উবির বি৯৬ তিংকাত বাওয়াহ এর এএসডি সানমুন এসডিএন বিএইচডি অফিস থেকে বাংলাদেশিরা সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন। তবে এ জন্য আগামী ২৯ মে-এর মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আগামী ৮ ও ৯ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেলানতান প্রদেশের কোতা বাহরুর জালান পাসির পুতেহ’র লট ৪৬৫৩-সি লাঙ্গার থেকে বাংলাদেশিরা সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

এ জন্য তাদের আগামী ৫ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

অনলাইনে যেসব আবেদনকারীর তথ্য থাকবে, কেবল তারাই শুধু সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট নিতে পারবেন। পাশাপাশি পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ সেবাও চালু থাকবে।

প্রার্থীকে নির্ধারিত স্থান থেকে তার পাসপোর্ট সংগ্রহের জন্য অনলাইনে এই https://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। পাশাপাশি ডাকযোগে পাসপোর্ট সংগ্রহের সেবাও চালু থাকবে। আর এই দুই ধরনের সেবায় অ্যাপয়েন্টমেন্ট না নেয়ার জন্য বাংলাদেশিদের অনুরোধ করা হয়েছে।

এছাড়া কাউন্সেলর টিমের অস্থায়ী কার্যালয়ে উল্লেখিত সময়, স্থান ও তারিখে ইপাসপোর্ট-এর জন্য আবেদনপত্র দাখিল করা যাবে। ই-পাসপোর্ট আবেদনপত্র দাখিল করার জন্য ‘এক্সপার্ট সার্ভিসেস এসডিএন বিএইচডি’(ইএসকেএল) এর কল সেন্টারের হেল্প লাইন নম্বর ০৩-৯২১২০২৬৭ এ কল করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা বাধ্যতামূলক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক
মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী
বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া
পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু
কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের লাশ নিয়ে কেরালায় পৌঁছেছে প্লেন

আরও খবর