বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৮৮°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

মার্কিন কংগ্রেসে লড়ছেন বাংলাদেশি ড. শিকদার

অনলাইন ডেস্ক:
ক্যালিফোর্নিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১২ থেকে দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে অংশ নিচ্ছেন বাংলাদেশি আমেরিকান ড. আব্দুর রহমান শিকদার। তিনি ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন প্রত্যাশি। আগামী ০৫ মার্চ এই নির্বাচন হওয়ার কথা রয়েছে।গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে নির্বাচনী তহবিল গঠন উপলক্ষে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরিশালের সন্তান ড. শিকদারের জন্যে এ আয়োজন করেন জাকির হাওলাদার, লুৎফর রহমান লাতু, রিমন ইসলাম, মাহবুবুর রহমান এবং মোশারফ হোসেন। এতে কমিউনিটির বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত সবাই বলেন, মার্কিন কংগ্রেসে এখন পর্যন্ত শতভাগ বাংলাদেশি আমেরিকানের সুযোগ ঘটেনি। সেই অভাব কাটিয়ে উঠতেই ড. শিকদারের বিজয়ে সকলে সাধ্যমত সরব থাকার সংকল্প ব্যক্ত করেন।

সাংবাদিক রিমন ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মূলধারার রাজনীতিক ও ব্যবসায়ী গিয়াস আহমেদ।

তিনি তাঁর বক্তব্যে আমেরিকার স্বপ্ন পূরণের সিঁড়ি হিসেবে কংগ্রেসে অন্যতম অবলম্বন ড. শিকদারের বিজয়ে সকলকে সহযোগিতার হাত প্রসারিত করতে আহ্বান জানান।

ড. শিকদারকে বিজয়ী করার সংকল্প ব্যক্ত করে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন মূলধারার রাজনীতিবিদ মোর্শেদ আলম, নিউইয়র্ক সিটি মেয়রের উপদেষ্টা ফাহাদ সোলায়মান, ডেমক্র্যাট এডভোকেট মুজিবুর রহমান, ডেমক্র্যাট আহনাফ আলম, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, অনুষ্ঠানের হোস্ট জাকির হাওলাদার, কমিউনিটি লিডার লুৎফর রহমান লাতু, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মূলধারার রাজনীতিক দেলোয়ার মানিক, নীরা রাব্বানী প্রমুখ।

সমাবেশে লাবলু আনসার বলেন, যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট ও সিটি পর্যায়ে বর্তমানে অর্ধশত বাংলাদেশি আমেরিকান রয়েছেন যারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। অন্তত: দুটি সিটির পুরো নেতৃত্বে রয়েছেন বাংলাদেশি আমেরিকানরা। জর্জিয়া, ভার্জিনিয়া, কানেকটিকাট স্টেট সিনেটে রয়েছেন ৪ প্রবাসী এবং নিউ হ্যামশায়ার স্টেট রিপ্রেজেনটেটিভ হচ্ছেন বাংলাদেশি আমেরিকান। নির্বাচিত জনপ্রতিনিধির সংখ্যা আরও জোরদারকল্পে দরকার সকলের ঐক্য।

ডেমক্র্যাট ও কমিউনিটির বিশিষ্ট আইনজীবী মুজিবর রহমান বলেন, বিভক্ত নয়, সকলকে ঐক্যবদ্ধ করার গুণ রয়েছে এমন ব্যক্তিকে সম্মুখে এগিয়ে দেওয়া জরুরী।

সার্বিক বিষয়ে ড. শিকদার বলেন, এলাকার কংগ্রেসওম্যান বারবারা লী ইউএস সিনেটে লড়ছেন বলে আসনটি খালি হয়েছে। বিশ্বখ্যাত বার্কলে ইউনিভার্সিটি এবং তথ্য প্রযুক্তির বিশ্ব রাজধানী হিসেবে খ্যাত সিলিকন ভ্যালি নিয়ে গঠিত সানফ্রান্সিসকো বে এরিয়ার এ আসনে আইন শৃঙ্খলা পরিস্থিতি নাজুক অবস্থায় নিপতিত হলেও কেউই তা আমলে নিচ্ছেন না। ফলে অসহায় নাগরিকেরা এক ধরনের জিম্মি দশায় দিনাতিপাত করছেন। সেই ইস্যুটিকে আমি প্রাধান্য দিচ্ছি।

ড. শিকদার বলেন, ২০১৬ এবং ২০১৮ সালে স্কুল বোর্ড পরিচালনা পর্যদ এবং কাউন্টি এডুকেশন বোর্ডে, তখোন আমি ৮ হাজারের অধিক ভোট পাই সে পদে বহাল থাকা একজনের বিরুদ্ধে। সে সময় আমি ১০ জন ভোটারকেও চিনতাম না। ভোটারের সিংহভাগই শ্বেতাঙ্গ। আমি একজন অধ্যাপক, গবেষক, এবং আমার সন্তানেরা ঐ সমাজে বেড়ে উঠছে, এসব বিষয়কে ভোটারেরা গুরুত্ব দিয়েছেন।

তিনি বলেন, আসন্ন প্রাইমারিতে আমার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বি হলেন আফ্রিকান আমেরিকান মহিলা। যার ব্যাকগ্রাউন্ড খুবই দুর্বল। বিশেষ করে শিক্ষাগত যোগ্যতা। এছাড়া গত ২৬ বছর ধরে বারবারা লী নির্বাচিত হয়ে এসেছেন, কিন্তু জননিরাপত্তা নিয়ে ন্যূনতম দৃষ্টি দেননি। গত বছর এই এলাকায় ১২৬ জন খুন হয়েছে, হাজারো গাড়ি চুরি, ছিনতাই, ডাকাতির ঘটনা ঘটেছে। এ নির্বাচনী এলাকার অ্যকল্যান্ড সিটির বাসিন্দা হচ্ছে সাড়ে চার লাখেরও কম। তাহলে দেখুন কতটা নাজুক অবস্থায় নাগরিকেরা। আমি নির্বাচিত হলে সংশ্লিষ্ট সকলকে নিয়ে এহেন পরিস্থিতির অবসানে চেষ্টা করবো-এটা এলাকার মানুষের প্রত্যাশা।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, আহত ৩
৯৯ বছর বয়সে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন ভারতীয় নারী!
যুক্তরাষ্ট্রে রাতের আকাশে আচমকা ‘রহস্যময়’ আলো!
নিউইয়র্ক পুলিশের গুলিতে বাংলাদেশী তরুণ হত্যার প্রতিবাদে বিক্ষোভ

আরও খবর