বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৭৫°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

মার্কিন অর্থায়নে নাৎসি বাহিনী হত্যাযজ্ঞ চালিয়েছিল: রাশিয়া

অনলাইন ডেস্ক :
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মার্কিন অর্থায়নে নাৎসি বাহিনী জার্মানিতে গণহত্যা চালিয়েছিল বলে দাবি করেছে রাশিয়া।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠকে মার্কিন সিনেটর গ্রাহাম রাশিয়ার বিরুদ্ধে অপমানজনক এক মন্তব্যের প্রতিবাদে রোববার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা টেলিগ্রাফবার্তায় দেওয়া এক বিবৃতিতে এ কথা বলেন।

যেসব মার্কিন প্রতিষ্ঠান ও ব্যক্তি নাৎসি বাহিনীকে অর্থ দিয়ে সহায়তা করেছিল, তার একটা তালিকাও তিনি তুলে ধরেন।

মারিয়া জাখারোভা বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হেনরি ফোর্ড, জেনারেল মোটরস, কোডাক, কোকা-কোলা, স্টেন্ডার্ড ওয়েল, আইবিএম ও জেপিমর্গান অর্থ দিয়ে সহয়তা করেছে জার্মানির নাৎসি বাহিনীকে।

তিনি বলেন, মার্কিনিদের এ ধারা এখনো অব্যাহত রয়েছে। মার্কিনি কোটিপতিরা এখন ইউক্রেন যুদ্ধে তাদের অর্থ বিনিয়োগ করছে।

উল্লেখ্য, গত শুক্রবার ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠকে মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, আমরা বিনিয়োগ না করায় রুশ নাগরিকরা এখন অর্থকষ্টে মারা যাচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
বাইডেনের বাংলা নববর্ষের শুভেচ্ছা
হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

আরও খবর