শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৫৫°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

মামলার ভয়ে নির্বাচন থেকে সরবেন না ট্রাম্প

অনলাইন ডেস্ক:
মামলা দিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরানো যাবে না বলে উল্লেখ করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। আগামী ২০২৪ সালের নির্বাচনে তিনি পুঃনরায় মার্কিন প্রেসিডেন্ট পদে লড়ার ঘোষণা দিয়েছেন।

গত বছরের শেষ দিকে এই ঘোষণা দেয়ার পর থেকেই একের পর এক আইনি লড়াইয়ে জড়িয়ে যাচ্ছেন তিনি। তার বিরুদ্ধে গঠন করা হয়েছে একাধিক অভিযোগও। তবে শুক্রবার ট্রাম্প জানিয়ে দিলেন, এসব মামলা দিয়ে তাকে ২০২৪ সালের নির্বাচন থেকে সরিয়ে দেয়া যাবে না।

‘দ্য জন ফ্রেড্রিক্স শো’-তে যোগ দিয়ে ট্রাম্প নির্বাচনে লড়া নিয়ে তার এই দৃঢ়তার কথা তুলে ধরেন। তিনি জানান, সামনে যত প্রতিবন্ধকতাই আসুক না কেনো তিনি নির্বাচন করবেনই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কিন সংবিধানে এমন কোনো ধারা নেই যা তাকে নির্বাচনে লড়া থেকে নিষিদ্ধ করেছে। এমনকি তিনি অভিযুক্ত হলেও নির্বাচনে বাধা নেই।

উল্লেখ্য, ট্রাম্প এখন বেশ কিছু রাজ্য ও কেন্দ্রীয় পর্যায়ের মামলা লড়ছেন। তার বিরুদ্ধে নিউ ইয়র্কে ব্যবসায়ীক রেকর্ড নিয়ে মিথ্যাচারের অভিযোগ রয়েছে। পাশাপাশি তার ফ্লোরিডার বাসভবনে রাষ্ট্রীয় গোপন নথি রেখে দেয়ার মামলায়ও বেশ দৌড়ের ওপরে আছেন ট্রাম্প। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। তবে এসব আইনি লড়াইয়ের মধ্যেই নিজের নির্বাচনী প্রচারণা শুরু করেছেন ট্রাম্প।

গত বছরের শেষ দিকে তিনি রিপাবলিকান দলের হয়ে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দেন। তবে এখনও দল থেকে মনোনয়ন পাননি তিনি। দলের মধ্যে তার অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী রন ডিস্যান্টিস। তিনি ফ্লোরিডার গভর্নর। মার্কিন সংবিধান বিশেষজ্ঞরা নিশ্চিত করেছেন যে, ট্রাম্পের বিরুদ্ধে থাকা এসব অভিযোগ বা রেকর্ড তাকে প্রেসিডেন্ট হওয়া থেকে অযোগ্য সাব্যস্ত করে না। সংবিধান বলছে, কেউ যদি যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করে, ৩৫ বছর বয়স্ক হয় এবং যুক্তরাষ্ট্রে অন্তত ১৪ বছর ধরে বাস করে- তাহলেই সে প্রেসিডেন্ট হওয়ার যোগ্য।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর