মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৩°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

মাইক পেন্সের ঘোষণা, লড়তে হবে বস ট্রাম্পের সঙ্গে

অনলাইন ডেস্ক :
যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হলেন সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। রিপাবলিকান প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেছেন তিনি। সোমবার নিজের কাগজ জমা দিয়েছেন ৬৩ বছরের মাইক পেন্স।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, আইওয়া থেকে তিনি প্রচার শুরু করতে পারেন। পেন্স প্রথমে একটি ভিডিওবার্তা এবং তার পর একটি বক্তৃতা দিয়ে প্রচার শুরু করবেন বলে তার ভোট ম্যানেজাররা জানিয়েছেন।

খবরে বলা হয়েছে, রিপাবলিকান দলের ভেতরেই কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে মাইক পেন্সকে। তার সাবেক বস ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে লড়াই করতে হবে দলের মধ্যেই। এ ছাড়াও রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস, সিনেটর টিম স্কট, সাউথ ক্যারোলিনার সাবেক গভর্নর নিকি হ্যালি। সেই সঙ্গে নর্থ ডাকোটার গভর্নর ডগ বারগাম এবং নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিসটিও কিছু দিনের মধ্যেই নিজেদের নাম ঘোষণা করতে পারেন।

মাইক পেন্স একজন অর্থডক্স বলে পরিচিত। ইউক্রেনে সেনা পাঠানোর ক্ষেত্রে তিনি সরব ছিলেন। আবার অ্যাবরশন বা গর্ভপাতের তীব্র বিরোধী তিনি। এ ছাড়া ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকদের হামলার বিরুদ্ধেও তিনি। ওই হামলার সমালোচনা থেকেই মূলত পেন্স ও ট্রাম্পের মধ্যে ব্যবধান তৈরি হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির
পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত
রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক
১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল
ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা

আরও খবর