রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.১৮°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

মহাসমাবেশের ডাক চিকিৎসকদের

অনলাইন ডেস্ক:
সাত দিনের মধ্যে দাবি না মানলে আগামী রোববার মহাসমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। ৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবিতে আন্দোলন করছেন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েটরা। তবে তাদের আন্দোলনের মুখে রোববার পাঁচ হাজার টাকা বাড়িয়ে ভাতা ২৫ হাজার টাকা করা হয়।

পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। তারা বলছেন, পাঁচ হাজার টাকা ভাতা বাড়িয়ে তাদের সঙ্গে উপহাস করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলনে নামেন চিকিৎসকরা। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করছেন।

এ সময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’-এসব স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাত দিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোনো দয়া চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা কোনোভাবেই মেনে নেব না।

বাংলাদেশ পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবের হোসেন বলেন, আমরা রোববার শুনেছি ভাতা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে। ৫ হাজার টাকা ভাতা বৃদ্ধি মানি না। আমরা এমন ভাতা চাই, যেটা দিয়ে পরিবার নিয়ে সুন্দর করে জীবন-যাপন করতে পারি, আমাদের চলমান কোর্স সুন্দরভাবে শেষ করতে চাই।

তিনি বলেন, শান্তিপূর্ণ অবস্থান করতে চেয়েছিলাম, কিন্তু রোববার আমাদের ওপর পুলিশ যেভাবে হামলা করেছে, তা কোনোভাবেই কাম্য ছিল না। এ অন্যায়ের বিচার আমরা চাই। ইন্টার্ন চিকিৎসকরা আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। ইন্টার্ন চিকিৎসকদেরও আমরা পাশে পাব।

ডা. জাবের আরও বলেন, রাজপথে আমরা দাবি আদায় করতে চাই না। টেবিলে আলোচনা করেই দাবি আদায় করতে চাই; কিন্তু আমাদের রাজপথে নামতে বাধ্য করা হয়েছে। ১টা ৩৫ মিনিটের দিকে তিনি বলেন, আজকের প্রোগ্রাম এখনই শেষ। আগামী শনিবারের মধ্যে দাবি না মানলে রোববার মহাসমাবেশ করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর